thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭, ৯ অগ্রহায়ণ ১৪২৪,  ৪ রবিউল আউয়াল ১৪৩৯

ওয়ার্ল্ড লিডারশিপ অ্যাওয়ার্ড পাচ্ছেন হুইপ ইকবালুর রহিম

২০১৭ ফেব্রুয়ারি ১৬ ২০:৪১:২১
ওয়ার্ল্ড লিডারশিপ অ্যাওয়ার্ড পাচ্ছেন হুইপ ইকবালুর রহিম

দ্য রিপোর্ট প্রতিবেদক : ভারতভিত্তিক ‘ওয়ার্ল্ড লিডারশিপ ফেডারেশন’ এ সোস্যাল ইনোভেটর ক্যাটাগরিতে অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছে দিনাজপুর-৩ সংসদীয় আসনের সংসদ সদস্য ও হুইপ ইকবালুর রহিম। বৃহস্পতিবার সন্ধ্যায় জাতীয় সংসদের নিজ কার্যালয়ে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় এতথ্য জানান।

ওয়ার্ল্ড লিডারশিপ ফেডারেশন অর্থনীতি, শিক্ষা এবং সামাজিক বিভিন্ন ক্যাটাগরিতে সংস্কার ও সৃজনশীলতার জন্য ব্যক্তি, গোষ্ঠী ও প্রতিষ্ঠানকে অ্যাওয়ার্ড প্রদান করে থাকে।

হুইপ ইকবালুর রহিম তার নির্বাচনী এলাকায় হিজড়া সম্প্রদায়ের জন্য আবাসনের ব্যবস্থা করে মানবপল্লী গড়ে তোলা, বৃদ্ধাশ্রম নির্মাণ ও সামাজিক কর্মকাণ্ডে গুরুত্বপূর্ণ অবদান রাখায় ২০১৭ সালের জন্য সোস্যাল ইনোভেটর ক্যাটাগরিতে এই অ্যাওয়ার্ড প্রদানের জন্য মনোনীত হয়েছেন। আগামী ২৩ ফেব্রুয়ারি ২০১৭ তারিখে দুবাইতে এক অনুষ্ঠানে তাকে এ সম্মানসূচক অ্যাওয়ার্ডটি প্রদান করা হবে। অ্যাওয়ার্ডটি গ্রহণ ছাড়াও তিনি পরের দিন আয়োজক কমিটির সাথে বৈঠকে অংশগ্রহণ করবেন।

দিনাজপুর সদর উপজেলার এই ‘মানবপল্লী’ বাঙ্গীবেচা আশ্রয়ণ-২ প্রকল্প নামে বাস্তবায়িত হয়েছে ২০১১ থেকে ২০১২ সালের মধ্যে। গত ১৭ আগস্ট ২০১২ তারিখ থেকে এখানে অধিবাসীদের বসবাস শুরু হয়। এই পল্লীতে সর্বমোট ২৫টি ব্যারাক রয়েছে। প্রতি ব্যারাকে ৫টি করে ঘর রয়েছে। এখানে প্রায় ২৫০ জন হিজড়াকে পুনবার্সন বন্দোবস্ত করা হয়েছে।

(দ্য রিপোর্ট/কেএ/এপি/ফেব্রুয়ারি ১৬, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর



রে