thereport24.com
ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর ২০১৭, ৪ কার্তিক ১৪২৪,  ২৯ মহররম ১৪৩৯

শায়েস্তাগঞ্জে পাঁচটি আন্তনগর ট্রেনে টিকিট বৃদ্ধি

২০১৭ ফেব্রুয়ারি ১৬ ২০:৫৮:১৫
শায়েস্তাগঞ্জে পাঁচটি আন্তনগর ট্রেনে টিকিট বৃদ্ধি

হবিগঞ্জ প্রতিনিধি : জেলার শায়েস্তাগঞ্জ রেল জংশনে সকল আন্তনগর ট্রেনের টিকিট বৃদ্ধিসহ ছয় দফা দাবিতে আন্দোলননের পর অবশেষে পাঁচটি আন্তনগর ট্রেনে ১১৪টি টিকিট বৃদ্ধি করা হয়েছে। তবে বাদ দেওয়া হয়েছে ঢাকাগামী উপবন ট্রেনের প্রথম শ্রেণির কেবিনটি।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) রেল স্টেশনের ভারপ্রাপ্ত মাস্টার মো. মোয়াজ্জুল হক এ তথ্য নিশ্চিত করেন। এর আগে বাংলাদেশ রেলওয়ের এ্যাসিস্ট্যান্ট চিফ কমার্শিয়াল ম্যানেজার (আর) (পূর্ব) স্নেহাশীষ দাশ গুপ্ত স্বাক্ষরিত টিকিট বৃদ্ধি সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি স্টেশন মাস্টারের হাতে পৌঁছে।

স্টেশন মাস্টার জানান, চট্টগ্রামগামী পাহাড়িকা ট্রেনে বৃদ্ধি করা হয়েছে ১৩টি টিকিট। যা আগে ছিল ২২টি। উদয়ন ট্রেনে বৃদ্ধি করা হয়েছে ১টি। যা পূর্বে ছিল ৩৯টি। ঢাকাগামী জয়েন্তিকা ট্রেনে বৃদ্ধি করা হয়েছে ২১টি। এর মধ্যে প্রথম চেয়ার কোচে আসন মাত্র ১টি। বাকী ২০টি শোভন সিট। ঢাকাগামী উপবন ট্রেনে বৃদ্ধি করা হয়েছে ৬৫টি। যা পূর্বে ছিল মাত্র ৪টি। ঢাকাগামী কালনী ট্রেনে বৃদ্ধি করা হয়েছে ৪টি। এছাড়াও সিলেটগামী ট্রেনে ১০টি টিকিট বৃদ্ধি করা হয়েছে।

রেল স্টেশন সূত্র জানায়, আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে পাহাড়িকা, উদয়ন, জয়েন্তিকা ও উপবন ট্রেনে নতুন বগি যোগ করা হবে।

শায়েস্তাগঞ্জ মানবাধিকার কমিশনের সাধারণ সম্পাদক হারুন সাঁই বলেন, ট্রেনের টিকিট বৃদ্ধি হওয়ায় হবিগঞ্জবাসীর দুর্ভোগ কিছুটা হলেও লাঘব হবে। তবে চট্টগ্রামগামী পাহাড়িকা ও উদয়ন ট্রেনে টিকিট সংখ্যা আশানুরূপ বাড়েনি। আশা করি রেলকর্তৃপক্ষ যাত্রীদের কথা চিন্তা করে আবারো টিকিট বৃদ্ধি করবেন।

শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র মো. ছালেক মিয়া বলেন, জেলার মধ্যে শায়েস্তাগঞ্জ একটি গুরুত্বপূর্ণ এলাকা। জেলাবাসী ট্রেন ভ্রমণে শায়েস্তাগঞ্জ জংশন দিয়ে আসা-যাওয়া করেন। কিন্তু এখানে আন্তনগর ট্রেনের টিকিট সংখ্যা কম থাকায় এলাকাবাসী আন্দোলনে নামে। পৌরসভার মেয়র হিসেবে আন্দোলনে আমার সম্পৃক্ততা ছিল। একপর্যায়ে সংসদ সদস্য এ্যাডভোকেট মো. আবু জাহির সাহেবের মাধ্যমে ট্রেনের টিকিট বৃদ্ধিসহ ছয় দফা দাবি প্রধানমন্ত্রী ও রেলমন্ত্রী বরাবর প্রেরণ করা হয়। তারই ফলশ্রুতিতে টিকিট বৃদ্ধি করা হয়েছে।

উল্লেখ্য, সর্বদলীয় শায়েস্তাগঞ্জ উন্নয়ন ফোরামের ব্যানারে টিকিট বৃদ্ধিসহ ছয় দফা দাবিতে জনসভা, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করে এলাকাবাসী। সর্বশেষ গত ৩ অক্টোবর শায়েস্তাগঞ্জে রেলপথ অবরোধ করে তারা। সেদিন ঢাকাগামী কালনী এক্সপ্রেস ট্রেনটি অবরোধে আটকা পড়ে। পরে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সফিউল আলম ঘটনাস্থলে উপস্থিত হয়ে দ্রুততম সময়ের মধ্যে টিকিটের কোটা বৃদ্ধিসহ অন্যান্য দাবি পূরণে পদক্ষেপ প্রহণের আশ্বাস দেন।

(দ্য রিপোর্ট/এমএইচএ/ফেব্রুয়ারি ১৬, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে