thereport24.com
ঢাকা, বুধবার, ২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪,  ২৮ জিলহজ ১৪৩৮

এক টেস্ট জিতলেই মিলিয়ন ডলার!

২০১৭ ফেব্রুয়ারি ১৭ ১১:০৬:১৫
এক টেস্ট জিতলেই মিলিয়ন ডলার!

দ্য রিপোর্ট ডেস্ক : দেশের মাটিতে ভারতীয় ক্রিকেট দল একের পর এক সাফল্য কুড়িয়েই চলেছে। গত কয়েকটি টেস্টে একমাত্র বাংলাদেশ বাদে বাকি সব প্রতিপক্ষকে উড়িয়েই দিয়েছে বিরাট কোহলির দল। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের আগেও ভারতকেই বিবেচনা করা হচ্ছে ফেভারিট হিসেবে। এখানেও যদি তারা সফল হয় তাহলে কোহলিদের সামনে আছে বিপুল অর্থপ্রাপ্তির হাতছানি।

তবে কথা হচ্ছে যে, বর্তমানে অর্থকষ্টে থাকা ভারতীয় ক্রিকেট বোর্ড কীভাবে হঠাৎ করে এত টাকার পুরস্কার ঘোষণা করতে পারে! এটা বিসিসিআই থেকে নয়, দেওয়া হবে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি থেকে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্ট জিতলেই টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থানটা পাকাপোক্ত করবে ভারত। যদিও র‌্যাঙ্কিংয়ের শীর্ষেই রয়েছে এখন ভারত। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে একটি টেস্ট জিতলেই একটা নির্দিষ্ট সময়ে শীর্ষ স্থান অক্ষুণ্ণ থাকবে ভারতের। আর তাতেই পুরস্কার হিসেবে এই অর্থ পাবে বিরাট কোহলির দল। এই শীর্ষে থাকার ‘কাট অব ডেট’ হচ্ছে ১ এপ্রিল। অস্ট্রেলিয়ার বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজের একটি ম্যাচ জিতলেই আগামী ১ এপ্রিল পর্যন্ত টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটা নিশ্চিত ভারতের।

তবে শুধু ভারতই নয়, অস্ট্রেলিয়ারও বড় অঙ্কের অর্থ পাওয়ার সম্ভাবনা রয়েছে। যদিও সে ক্ষেত্রে কঠিন পথই পাড়ি দিতে হবে অস্ট্রেলিয়াকে। যেখানে ভারতের প্রয়োজন একটি টেস্ট সেখানে অস্ট্রেলিয়ার ৪ ম্যাচের টেস্ট সিরিজ জিততে হবে ৩-০ ব্যবধানে, সঙ্গে একটি ড্র! সর্বশেষ ১৯ টেস্টে অপরাজেয় থাকা ভারতের বিপক্ষে যেটা প্রায় অসম্ভব বলেই মনে হচ্ছে।

আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ এই দুই দলের চার ম্যাচের টেস্ট সিরিজ।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/ফেব্রুয়ারি ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে