thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭, ১ পৌষ ১৪২৪,  ২৬ রবিউল আউয়াল ১৪৩৯

বরিশালে চলছে বাস ধর্মঘটের দ্বিতীয় দিন

২০১৭ ফেব্রুয়ারি ১৭ ১১:১২:২৪
বরিশালে চলছে বাস ধর্মঘটের দ্বিতীয় দিন

বরিশাল অফিস : বরিশাল বিভাগে পটুয়াখালী ও বরগুনা বাস মালিক সমন্বয় সমিতির ডাকা অর্নিদিষ্টকালের জন্য বাস ধর্মঘট শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) দ্বিতীয় দিনের মতো চলমান।

বাস শ্রমিক সাহেব আলী বলেন, ১৩ ফেব্রুয়ারি বরগুনা জেলার অমতলী উপজেলা সদরের চৌরাস্তামোড়ে থ্রীহুইলার যান চালকদের সঙ্গে বাস শ্রমিকদের সংঘর্ষ হয়। এ সময় বরগুনা মালিক সমিতির একটি বাস পুড়িয়ে দেয়া হয়। এই ঘটনায় ১৮ বাস শ্রমিককে আটক করা হয়। এদের মুক্তি ও থ্রিহুইলার যান মহাসড়কে চলাচল বন্ধের দাবিতে বরিশাল রূপাতলী বাস টার্মিনাল দিয়ে বাউফল, দশমিনা, পটুয়খালী, কুয়াকাটা, বরগুনা, আমতলী, নিয়ামতি ও বাকেরগঞ্জ রুট মিলিয়ে ৮টি রুটে দ্বিতীয় দিনের ন্যায় বাস ধর্মঘট অব্যাহত রয়েছে।

বাস শ্রমিকরা আরও বলছেন, অটো টেম্পু ও মাহিন্দ্র শ্রমিকদের অত্যাচারে সড়কে গাড়ি চালাতে ভয় হচ্ছে। শ্রমিকদের ওপর হামলার ঘটনার সুষ্ঠু বিচার ও আটক শ্রমিকদের মুক্তি না দিলে তাদের এই ধর্মঘট অব্যাহত থাকবে।

বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওসার হোসেন শিপন দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, ধর্মঘট নিরসনে বরিশালের প্রশাসনের পক্ষ থেকে এখনও পর্যন্ত কোনো উদ্যোগ নেওয়া হয়নি। ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রীদের। তবে যাত্রী ভোগান্তির লাঘবে তারা চান ধর্মঘটের আশু সমাধান।

তিনি আরও জানান, বাস ধর্মঘটের কারণে তিন জেলার ৮টি রুটে ২৫০টির মতো বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।

(দ্য রিপোর্ট/কেএনইউ/এআরই/এনআই/ফেব্রুয়ারি ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে