thereport24.com
ঢাকা, রবিবার, ২৩ জুলাই ২০১৭, ৭ শ্রাবণ ১৪২৪,  ২৮ শাওয়াল ১৪৩৮

জাতীয় বিশ্ববিদ্যালয়ের দুই কর্মকর্তা জামিনে মুক্ত

২০১৭ ফেব্রুয়ারি ১৭ ১৬:৪৭:৪৩
জাতীয় বিশ্ববিদ্যালয়ের দুই কর্মকর্তা জামিনে মুক্ত

গাজীপুর প্রতিনিধি : দুর্নীতির মামলায় গ্রেফতার হওয়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের তিন কর্মকর্তার মধ্যে দুই কর্মকর্তা জামিনে মুক্তি পেয়েছেন। শুক্রবার সকালে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে তারা মুক্তি পান।

মুক্তি পাওয়া কর্মকর্তারা হলেন- জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ এইচ এম তাওহিদুজ্জামান শিপু ও সহকারী রেজিস্ট্রার সিদ্দিকুর রহমান।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর জেলার মো. আনোয়ার হোসেন দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, বৃহস্পতিবার রাত ১০টার দিকে তাদের জামিনের কাগজপত্র কারাগারে পৌঁছায়। পরে তা যাচাই-বাছাই করে শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে তাদের মুক্তি দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ১৩ ফেব্রুয়ারি ভোরে রাজধানীর মিরপুর এলাকা থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ডেপুটি রেজিস্ট্রার এ এইচ এম তাওহিদুজ্জামান, সহকারী রেজিস্ট্রার সিদ্দিকুর রহমান ও সহকারী পরিচালক মোফাজ্জল হোসাইনকে গ্রেফতার করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সরকারের কোটি টাকা আত্মসাতের অভিযোগে ২০১২ সালে এক ব্যক্তির দায়ের করা এক মামলায় তাদের গ্রেফতার করা হয়।

মামলায় অভিযোগ করা হয়, সরকারের নিষেধাজ্ঞা উপেক্ষা করে এই তিন কর্মকর্তা পরস্পর যোগসাজশে এক কোটি ৪ লাখ ৬৩ হাজার ৩৯৪ টাকা আত্মসাৎ করেছেন বা সরকারের ক্ষতি করেছেন।

গ্রেফতারের পর বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) গাজীপুর জেলা ও দায়রা জজ আদালতে ওই তিন কর্মকর্তার জামিনের জন্য তাদের আইনজীবীর মাধ্যমে আবেদন করেন। শুনানি শেষে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ কে এম এনামুল হক দুই কর্মকর্তাকে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর এবং অপর কর্মকর্তা শেখ মো. মোফাজ্জল হোসেনের জামিন আবেদন নামঞ্জুর করেন।

(দ্য রিপোর্ট/এস/এপি/ফেব্রুয়ারি ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে