thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি ২০১৭, ৯ ফাল্গুন ১৪২৩,  ২৩ জমাদিউল আউয়াল ১৪৩৮

হামলার প্রতিবাদে আশুলিয়ায় শ্রমিকদের থানা ঘেরাও

২০১৭ ফেব্রুয়ারি ১৭ ১৮:১৩:১৭
হামলার প্রতিবাদে আশুলিয়ায় শ্রমিকদের থানা ঘেরাও

সাভার প্রতিনিধি : আশুলিয়ায় একটি ট্রান্সমিটার তৈরির কারখানার শ্রমিকরা বকেয়া বেতন পরিশোধ ও সন্ত্রাসী হামলার বিচার দাবিতে থানা ঘেরাও কর্মসূচি পালন করেছে। এসময় বিক্ষুব্ধ শ্রমিকদের ছত্রভঙ্গ করতে থানা পুলিশ তাদের উপর হামলা চালালে নারীসহ ৫ শ্রমিক আহত হয়েছে বলে অভিযোগ করেছে শ্রমিকরা। শুক্রবার দুপুর ১২টার দিকে দাবি আদায়ে আশুলিয়া থানা ঘেরাও কর্মসূচি পালনের সময় শ্রমিকদের উপর পুলিশ এই হামলা চালায় বলে জানান ভুক্তভোগী শ্রমিকরা।

শ্রমিকদের অভিযোগ, গত ৪ চার মাস ধরে আশুলিয়ার শ্রীপুর নতুননগর এলাকার টেকনো-ভেনচার নামে একটি বৈদ্যুতিক ট্রান্সমিটার তৈরির কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের বেতন ভাতা বকেয়া রেখেছে। সেই সাথে মালিকপক্ষের লোকজন বিভিন্ন অজুহাতে মাঝেমধ্যেই শ্রমিকদের উপর সন্ত্রাসী হামলা চালায়।

এ সকল অভিযোগ নিয়ে দুপুরে ওই কারখানার শতাধিক শ্রমিক মিছিল নিয়ে আশুলিয়া থানায় অভিযোগ দিতে আসে। এসময় থানা পুলিশ তাদের কথায় কর্ণপাত না করায় শ্রমিকরা আশুলিয়া থানার সামনে অবস্থান নেয়। একপর্যায়ে শ্রমিকদেরকে সরিয়ে দিতে পুলিশ তাদের উপর হামলা চালালে বেশ কয়েকজন শ্রমিক আহত হয়।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির শ্রমিকদের উপর হামলার বিষয়টি অস্বীকার করে বলেন, শ্রমিকরা মিছিল নিয়ে থানার সামনে অবস্থান নিলে তাদেরকে সরিয়ে দেওয়া হয়। কিন্তু কোন শ্রমিকের উপর হামলা চালানো হয়নি।

(দ্য রিপোর্ট/এপি/ফেব্রুয়ারি ১৭, ২০১৭)


পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে