thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ মে ২০১৭, ১০ জ্যৈষ্ঠ ১৪২৪,  ২৭ শাবান ১৪৩৮

বাংলাদেশের শততম টেস্ট কলম্বোয়

২০১৭ ফেব্রুয়ারি ১৭ ২১:০০:০২
বাংলাদেশের শততম টেস্ট কলম্বোয়

দ্য রিপোর্ট ডেস্ক : বাংলাদেশ শততম টেস্ট ম্যাচ খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে। যেই ম্যাচটি আগামী ১৫ মার্চ শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর পি সারা ওভালে শুরু হবে। শুক্রবার সিরিজ সূচি নিশ্চিত করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের পূর্ণ সদস্য পদ পাওয়ার পর ২০০০ সালের নভেম্বরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভারতের বিপক্ষে প্রথম টেস্ট খেলে বাংলাদেশ। এর প্রায় দেড় যুগ পর একটা মাইলফলক স্পর্শ করতে যাচ্ছে আইসিসির কনিষ্ঠতম এই পূর্ণ সদস্য।

সফরকালে বাংলাদেশ দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে স্বাগতিকদের বিপক্ষে। গলে ৭ মার্চ শুরু হবে সিরিজের প্রথম এবং ১৫ ম্যাচ দ্বিতীয় টেস্ট শুরু হবে। মূল সিরিজ শুরুর আগে দুদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।

সফরকালে স্বাগতিকদের বিপক্ষে সীমিত ওভারের সিরিজও খেলবে বাংলাদেশ। সীমিতও ওভারে একটি প্রস্তুতি ম্যাচ হবে ২২ মার্চ। এরপর ২৫, ২৮ ও ১ এপ্রিল হবে তিনটি ওয়ানডে ম্যাচ। সবশেষ ৪ ও ৬ এপ্রিল দুই ম্যাচের টি২০ সিরিজ অনুষ্ঠিত হবে দুদলের মধ্যে।

এই সফরের জন্য বাংলাদেশ আগামী ২০ ফেব্রুয়ারি তাদের দল ঘোষণা করতে পারে। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তাদের অনুশীলন শুরু হবে ২৪ ফেব্রুয়ারি। আর শ্রীলঙ্কার উদ্দেশ্যে পাড়ি জমাবে ২৭ ফেব্রুয়ারি।

২০১৩ সালের পর শ্রীলঙ্কায় এটিই বাংলাদেশের প্রথম দ্বিপাক্ষিক সিরিজ। যেই সফরে বাংলাদেশ গল টেস্ট ড্র এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ১-১ ম্যাচে ভাগাভাগি করেছিল।

০২-০৩ মার্চ

২ দিনের প্রস্তুতি ম্যাচ

মোরাতুয়া

০৭-১১ মার্চ

প্রথম টেস্ট

গল

১৫-১৯ মার্চ

দ্বিতীয় টেস্ট

পি সারা ওভাল, কলম্বো

২২ মার্চ

একদিনের প্রস্তুতি ম্যাচ

কলম্বো

২৫ মার্চ

প্রথম ওয়ানডে

ডাম্বুলা

২৮ মার্চ

দ্বিতীয় ওয়ানডে

ডাম্বুলা

০১ এপ্রিল

তৃতীয় ওয়ানডে

সিংহলিজস্পোর্টস ক্লাব, কলম্বো

০৪ এপ্রিল

প্রথম টি-টোয়েন্টি

প্রেমাদাসা স্টেডিয়াম, কলম্বো

০৬ এপ্রিল

দ্বিতীয় টি-টোয়েন্টি

প্রেমাদাসা স্টেডিয়াম, কলম্বো


(দ্য রিপোর্ট/কেআই/এনআই/ফেব্রুয়ারি ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে