thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৭, ১১ ফাল্গুন ১৪২৩,  ২৫ জমাদিউল আউয়াল ১৪৩৮

শিক্ষকতার সঙ্গে রাজনীতি না মেশানোর আহ্বান কাদেরের

২০১৭ ফেব্রুয়ারি ১৭ ২১:০৪:৩৬
শিক্ষকতার সঙ্গে রাজনীতি না মেশানোর আহ্বান কাদেরের

রাজশাহী অফিস : শিক্ষকরা স্বকীয়তা ও নিজস্বতা বজায় রেখে রাজনীতি করবে। যেকোন দলের প্রতি শিক্ষকদের সমর্থন থাকতেই পারে। তাই বলে তা শিক্ষকতার সঙ্গে মিশিয়ে না ফেলার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার সন্ধ্যায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) জুবেরি ভবনে রাবি শিক্ষক সমিতি আয়োজিত মতবিনিময় সভায় শিক্ষকদের প্রতি তিনি এ আহ্বান জানান।

সভায় ওবায়দুল কাদের বলেন, দলভারি করার জন্য ছাত্রদের ব্যবহার শিক্ষকতার জন্য ভালো নয়। বর্তমানে শিক্ষকদের রাজনীতি ও ছাত্ররাজনীতি এক কাতারে চলে এসেছে। যা ছাত্র-শিক্ষক কারও জন্য শুভ নয়। শিক্ষকরা সক্রিয় রাজনীতি যত কম করবে ততো ভালো। সবকিছুকে একসঙ্গে গুলিয়ে ফেলা যাবে না। নিজেদের মধ্যে রাজনীতি করতে গিয়ে ঘরের মধ্যে ঘর করবেন না। এতে ছাত্র রাজনীতিও ভালো থাকবে। আর ছাত্রলীগকে নিয়ে যে বিভেদ সেটা আমি দেখবো।

সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, মতিহারের সবুজ চত্বরে ড. শামসুজ্জোহা ছাত্রদের বাঁচাতে গিয়ে জীবন দিয়েছেন। ১৮ ফেব্রুয়ারি ছাড়া (ড. জোহার মৃত্যুদিবস) পৃথিবীতে আর কোন দিবস নেই যার মাধ্যমে ছাত্র-শিক্ষক সম্পর্কের গুরুত্ব বোঝানো যায়। তাই ১৮ ফেব্রুয়ারিকে গুরুত্বের সঙ্গে জাতীয়ভাবে পালনের আহ্বান জানিয়েছেন প্রতিমন্ত্রী।

পরে শহীদ ড. শামসুজ্জোহার মাজারে পুষ্পস্তবক করেন ওবায়দুল কাদের। এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহানসহ রাবি প্রশাসনের কর্তাব্যক্তিরা উপস্থিত ছিলেন। এর আগে সভায় জোহা দিবসকে শিক্ষক দিবস হিসেবে ঘোষণার ব্যাপারে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করবেন বলে জানান তিনি।

রাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. শহীদুল্লাহ সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অধ্যাপক শাহ্ আজম শান্তনুর সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, রাবির সাবেক উপাচার্য অধ্যাপক সাইদুর রহমান খান, প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক অধ্যাপক রকীব আহমেদ প্রমুখ।

(দ্য রিপোর্ট/এপি/এনআই/ফেব্রুয়ারি ১৭, ২০১৭)


পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে