thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট ২০১৭, ৭ ভাদ্র ১৪২৪,  ২৮ নভেম্বর ১৪৩৮

বরিশালের ৮ রুটে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

২০১৭ ফেব্রুয়ারি ১৭ ২৩:৪০:৫২
বরিশালের ৮ রুটে পরিবহন ধর্মঘট প্রত্যাহার
  • Article Manager

বরিশাল প্রতিনিধি : বরিশালের ৮ জেলায় ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। প্রশাসনের আশ্বাসে বাস পরিবহন মালিক-শ্রমিক সমন্বয় সমিতির নেতারা শুক্রবার রাতে এ সিদ্ধান্ত নেন।

বরিশাল জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওসার হোসেন শিপন বলেন, ‘বরিশাল বিভাগীয় কমিশনারের নির্দেশে বরগুনা জেলা প্রশাসকের উদ্যোগে বরগুনা, পটুয়াখালী, বরিশাল এই তিন জেলার সমন্বয় সমিতির নেতাদের সঙ্গে বৈঠক হয়। সেখানে সিদ্ধান্ত হয় আগামী সাত দিনের মধ্যে মহাসড়কে থ্রি-হুইলার যান চলাচল বন্ধ করা হবে। একইসঙ্গে যে ১৮ শ্রমিক কারাগারে রয়েছেন সেই বিষয়টিও তারা দেখবেন। এই আশ্বাসের প্রেক্ষিতে শনিবার থেকে আমরা যানবাহন চালানোর সিদ্ধান্ত নিয়েছি।’

মহাসড়কে থ্রিহুইলার যান চলাচল বন্ধ ও আমতলীতে আটক ১৮ বাস শ্রমিককের মুক্তির দাবিতে বৃহস্পতিবার থেকে বরিশালের আঞ্চলিক ৮টি রুটে পরিবহন ধর্মঘট আহ্বান করে। এ দিন সকাল থেকে বরিশাল রূপাতলী বাস টার্মিনাল দিয়ে বাউফল, দশমিনা, পটুয়াখালী, কুয়াকাটা, বরগুনা, আমতলী, নিয়ামতি ও বাকেরগঞ্জ রুটে বাস চলাচল করছে না।

বরিশাল জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওসার হোসেন শিপন ধর্মঘটের কারণ সম্পর্কে বলেছিলেন, গত ১৩ ফেব্রুয়ারি বরগুনা জেলার আমতলী উপজেলা সদরের চৌরাস্তা মোড়ে থ্রি হুইলার যান চালকদের সঙ্গে বাস শ্রমিকদের সংঘর্ষ হয়। এসময় বরগুনা মালিক সমিতির একটি বাস পুড়িয়ে দেয় প্রতিপক্ষ। উল্টো এই ঘটনায় ১৮ জন বাস শ্রমিককে আটক করা হয়।

এদের মুক্তি ও থ্রিহুইলার যান মহাসড়কে চলাচল বন্ধের দাবিতে বরিশাল, পটুয়াখালী ও বরগুনা এই তিন জেলার বাস মালিক সমিতি সংবাদ সম্মেলন করে দাবি মানার জন্য ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত প্রশাসনকে সময় বেঁধে দেন। এর প্রতিকার না হওয়াতে বৃহস্পতিবার থেকে ধর্মঘট শুরু করেন তারা।

(দ্য রিপোর্ট/কেআই/এনআই/ফেব্রুয়ারি ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে