thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

শিক্ষকরা দেশের কথা শুনতে আগ্রহী নয় : শিক্ষামন্ত্রী

২০১৭ ফেব্রুয়ারি ১৮ ১২:২৪:২৮ ২০১৭ ফেব্রুয়ারি ১৮ ১৫:৩৫:০০
শিক্ষকরা দেশের কথা শুনতে আগ্রহী নয় : শিক্ষামন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শিক্ষকরা দেশের কথা শুনতে আগ্রহী নয়।

শনিবার সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) এর জাতীয় সম্মেলন’ ২০১৭-তে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাকশিস এ সম্মেলন আয়োজন করে।

শিক্ষামন্ত্রী বলেন, আমি আজ এখানে (বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির জাতীয় সম্মেলন-২০১৭ তে) এসে এই শিক্ষা পেয়ে গেলাম যে, শিক্ষকরা দেশের কথা শুনতে আগ্রহী নয়। তারা যদি দেশের কথা শুনতে না চায়, তবে দেশের কি হবে?

তিনি বলেন, দেশের নতুন প্রজন্মকে আধুনিক বাংলাদেশের নির্মাতা হিসেবে গড়ে তুলতে হবে। সঠিক শিক্ষার মাধ্যমে তাদেরকে পরিপূর্ণ মানুষ বানাতে হবে। আর এজন্য শিক্ষার গুণগত মান নিশ্চিত করা দরকার। শিক্ষার গুণগত মানের নিশ্চয়তা শিক্ষকরাই দিতে পারেন।

এ প্রসঙ্গে শিক্ষামন্ত্রী আরও বলেন, গুণগত মান সম্পন্ন শিক্ষক ছাড়া শিক্ষার গুণগত মানের নিশ্চয়তা দেওয়া সম্ভব নয়। তাই দেশের মানুষের আকাংখা পুরণে শিক্ষকদের গুনমাণ সম্পন্ন হয়ে উঠতে হবে।

নুরুল ইসলাম নাহিদ বলেন, বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার পর একুশ বছর ধরে দেশে সামনে এগাতে পারেনি। বেআইনী রাজত্ব করার কারণে দেশ এই সময়ে শুধু পিছনেই গেছে। একথা কোনো দলের নয়, হাইকোর্ট সুপ্রিম কোর্টের এই সময়ের সরকারগুলোকে অবৈধ বলে রায় দিয়েছে।

তিনি বলেন, ইতিহাস মিথ্যা কথা চিরকাল চাপা দিয়ে রাখতে পারেনা। সত্যকে চাপা দিয়ে রাখা যায়না। হাই কোর্ট সুপ্রিম কোর্টের রায়ে একথা প্রমাণ হয়েছে। সংবিধান মানুষকে এগিয়ে দেয়। সাংবিধানিকভাবে এদেশের মালিক জনগণ। হাই কোর্ট সুপ্রিম কোর্টের রায় দলের নয় দেশের মানুষের।

তিনি আরও বলেন, হাইকোর্ট সুপ্রিম কোর্ট ১৯৭১ সালে দেশদ্রোহী ও মানবতা বিরোধী কর্মকাণ্ডের জন্য দায়ী ধর্মভিত্তিক রাজনীতিকে অবৈধ ঘোষণা করে রায় দিয়েছে। এই রায় বাস্তবায়ণ না করার কোনো কারণ থাকতে পারেনা।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য দেন, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি প্রধান উপদেষ্টা অধ্যক্ষ কাজী ফারুক আহমেদ। সভাপতিত্ব করেন আয়াজক সংগঠনের সভাপতি অধ্যক্ষ আসাদুল হক।

(দ্য রিপোর্ট/এমএম/এআরই/ফেব্রুয়ারি ১৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর