thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই দুর্নীতিতে ওয়ার্কার্স পার্টির উদ্বেগ

২০১৭ ফেব্রুয়ারি ১৮ ১৭:১৪:০২
মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই দুর্নীতিতে ওয়ার্কার্স পার্টির উদ্বেগ

দ্য রিপোর্ট প্রতিবেদক : মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ে বড় ধরনের দুর্নীতি, দলবাজি ও প্রকৃত মৃক্তিযোদ্ধাদের হয়রানিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো। দলীয কেন্দ্রীয় কার্যালয়ে শুক্র ও শনিবারে (১৭ ও ১৮ ফেব্রুয়ারি) বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর দু’দিনের সভার এক প্রস্তাবে এ উদ্বেগ প্রকাশ করা হয়।

মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ে বড় ধরনের দুর্নীতি, দলবাজি, প্রকৃত মৃক্তিযোদ্ধাদের হয়রানিতে গভীর উদ্বেগ প্রকাশ করে বলা হয় এই প্রক্রিয়া অব্যাহত থাকলে মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধ সম্পর্কে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হবে।

পার্টির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় ভুয়া মুক্তিযোদ্ধা বাদ দেওয়ার বদলে এই প্রক্রিয়ায় এর সংখ্যা (ভুয়া মুক্তিযোদ্ধা) আরও বাড়বে বলে উদ্বেগ প্রকাশ করা হয়।

সভার প্রস্তাবে এ ব্যাপারে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় ও মুক্তিযোদ্ধা সংসদের দৃষ্টি আকর্ষণ করে কার্যকর ব্যবস্থা নেওয়ার জন্য আহ্বান জানানো হয়।

সভার শুরুতে দলটির পলিটব্যুরোর সদস্য ও জাতীয় শ্রমিক ফেডারেশনের সভাপতি বর্ষিয়ান নেতা হাফিজুর রহমান ভুঁইয়া ও পাবনা জেলা কমিটির সদস্য আজম খানের মৃত্যুতে শোক প্রকাশ করে এক মিনিট নীরবতা পালন করা হয়। সভায় সদ্য প্রয়াত জাতীয় সংসদ সদস্য, বিশিষ্ট পার্লামেন্টারিয়ান ও আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্তের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

সভায় অপর এক প্রস্তাবে হেফাজতে ইসলামের দাবি মেনে নিয়ে পাঠ্য বই পরিবর্তনের নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। এই পদক্ষেপ কার্যত মৌলবাদী হেফাজতের কাছে আত্মসমর্পণ বলে অভিহিত করে বলা হয়, এই পদক্ষেপ সুপ্রিম কোর্টের সামনে ভাস্কর্য অপসারণের দাবি তুলতে হেফাজতকে সাহসী করেছে। নির্বাচনকে সামনে রেখে তারা আরও দাবি তুলবে বলে আশঙ্কা প্রকাশ করা হয়।

সভায় পার্টির সংসদীয় দলকে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক ভাষা দিবস (২১ ফেব্রুয়ারি) পালনের আহ্বান জানানো হয়।

(দ্য রিপোর্ট/এমএম/জেডটি/ফেব্রুয়ারি ১৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর