thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

রিমান্ড শেষে মেয়র মীরুসহ ৬ আসামি কারাগারে

২০১৭ ফেব্রুয়ারি ১৮ ১৮:২০:২৫
রিমান্ড শেষে মেয়র মীরুসহ ৬ আসামি কারাগারে

সিরাজগঞ্জ প্রতিনিধি : সাংবাদিক শিমুল হত্যা মামলায় রিমান্ডশেষে শাহজাদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মীরুসহ ৬ আসামিকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

পাঁচদিনের রিমান্ড শেষে মীরুসহ ৬ আসামিকে শনিবার (১৮ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে সিরাজগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। পরে বিচারক শরীফুল ইসলাম তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদালতের জেনারেল রেজিস্ট্রার অফিসার (জিআরও) আতাউর রহমান ও মামলার তদন্তকারী কর্মকর্তা মনিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

কারাগারে প্রেরিতরা হলেন-শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মীরু, তার ভাই হাবিবুল হক মিন্টু, শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য কে এম নাসির উদ্দিন (৪৮), হযরত আলী, নজরুল ইসলাম ও মানিক।

এর আগে ১৩ ফেব্রয়ারি শিমুল হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা মনিরুল ইসলাম মেয়র মীরুসহ ৬ আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ড আবেদন করেন। রিমান্ড শুনানি শেষে বিচারক ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, চলতি বছর ২ ফেব্রুয়ারি উপজেলা ছাত্রলীগ ও মেয়র মীরুর গ্রুপের সংঘর্ষ চলাকালে পেশাগত দায়িত্ব পালনকালে দৈনিক সমকালের শাহজাদপুর উপজেলা প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল গুলিতে আহত হন। গুরুতর অবস্থায় ৩ ফেব্রয়ারি ঢাকা নেওয়ার তিনি মারা যান। এ ঘটনায় ওইদিন রাতে নিহতের স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে মেয়র হালিমুল হক মীরু ও তার ভাইসহ ১৮ জনের নাম উল্লেখ ও ২৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে হত্যা মামলা দায়ের করেন। এই মামলায় ৫ ফেব্রয়ারি রাতে ঢাকার শ্যামলী এলাকা থেকে ঢাকা মেট্টোপলিটন পুলিশের সহায়তায় সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশ মেয়র হালিমুল হক মীরুকে গ্রেফতার করে।

(দ্য রিপোর্ট/জেডটি/ফেব্রুয়ারি ১৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর