thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনে আ’লীগ প্রার্থী নির্বাচিত

২০১৭ ফেব্রুয়ারি ১৮ ১৯:৩৮:৪৪
বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনে আ’লীগ প্রার্থী নির্বাচিত

রাঙ্গামাটি প্রতিনিধি : রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি পৌরসভার নির্বাচনে ৯টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জাফর আলী খান নৌকা প্রতীকে বেসরকারীভাবে মেয়র নির্বাচিত হয়েছেন।

বেসরকারিভাবে পাওয়া ফলাফলে নৌকার প্রার্থী জাফর আলী খান ৩ হাজার ৭৭৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমান পেয়েছেন ২ হাজার ১৫৯ ভোট। ধানের শীষ প্রতীকে বিএনপির প্রার্থী ওমর আলী পেয়েছেন ১ হাজার ৫৭৯ ভোট।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বাঘাইছড়ি পৌর এলাকার ৯টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। শান্তিপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে বিকাল ৪টায় ভোটগ্রহণ শেষ হয়। তবে সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি ছিল কম। কেন্দ্রগুলোতে বিজিবি, র‌্যাব ও পুলিশসহ ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছিল।

বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনে ৯টি ওয়ার্ডে মোট ভোটারের সংখ্যা ১০ হাজার ১৭৭ জন।

নির্বাচনে মেয়র পদে ৩ প্রার্থী লড়াই করেন। তারা হলেন-আওয়ামী লীগের মো. জাফর আলী খান, বিএনপির মো. ওমর আলী ও স্বতন্ত্র প্রার্থী হিসাবে আজিজুর রহমান।

এ ছাড়া সাধারণ কাউন্সিলার পদে ২৫ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলার পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

প্রসঙ্গত, ২০১২ সালের ৮ জানুয়ারি বাঘাইছড়ি পৌরসভার প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। শনিবারের নির্বাচন ছিলবাঘাইছড়ি পৌরসভার দ্বিতীয় নির্বাচন। নব গঠিত নির্বাচন কমিশনের (ইসি) অধীনে এই প্রথম কোনো নির্বাচন অনুষ্ঠিত হলো।

(দ্য রিপোর্ট/জেডটি/ফেব্রুয়ারি ১৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর