thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

‘সময়ের চালচিত্র’ বইয়ের মোড়ক উন্মোচন

২০১৭ ফেব্রুয়ারি ১৮ ২২:৫৭:৩৩
‘সময়ের চালচিত্র’ বইয়ের মোড়ক উন্মোচন

দ্য রিপোর্ট ডেস্ক : ইফাদ গ্রুপের চেয়ারম্যান ও দৈনিক নবরাজ পত্রিকার সম্পাদক ইফতেখার আহমেদ টিপুর প্রবন্ধের সংকলন ‘সময়ের চালচিত্র’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। ইফাদ গ্রুপের প্রধান কার্যালয়ে এ মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ‘সময়ের চালচিত্র’ বইয়ের মোড়ক উন্মোচন করেন ইফতেখার আহমেদ টিপু, ইফাদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তানভির আহমেদ, ইফাদ অটোজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তাসকিন আহমেদ ও পরিচালক তাসফিন আহমেদ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-ইফাদ গ্রুপের নির্বাহী পরিচালক আবির বকশি, পরিচালক (মার্কেটিং) আরিফ মাসুদ চৌধুরী, প্রজেক্ট ডাইরেক্টর মামুনুর রশিদ খান হেলালসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অনুষ্ঠানে বইয়ের লেখক ও ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু বলেন, ‘বইটিতে মুলত বর্তমান সময়ের আলোচিত সমস্যাগুলো স্থান পেয়েছে, যা প্রতিদিনের চিন্তা-ভাবনার স্মারক। এ দেশে রয়েছে মেধাবী ও সস্তা জনশক্তি। উন্নতির চাবিকাঠি হতে পারে এ অনন্য সম্পদটি। জনশক্তি রপ্তানি খাত বা প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স অর্থনীতিতে প্রাণ ভোমরার ভূমিকা রাখছে।’

তিনি আরো বলেন, ‘বাংলাদেশ নদ-নদীর দেশ। পদ্মা-মেঘনা বিধৌত এ দেশের পরিচিতির সঙ্গে নদ-নদীর অবিভাজ্য সম্পর্ক সহজেই অনুমেয়। মানব সম্পদের পর বাংলাদেশের সবচেয়ে বড় মূল্যবান সম্পদ হলো দেশের নদ-নদী। অথচ ভালো নেই নদীগুলো। নদীদূষণ ও নদী দখল চলছে পাল্লা দিয়ে। বইটিতে বাংলাদেশের বর্তমান সময়ের আলোচিত সম্যসাগুলোর কথা ও এর সমাধানের পথও বাতলে দেওয়া হয়েছে। আশা করি, পাঠকদের বইটি ভালো লাগবে।’

‘সময়ের চালচিত্র’ বইটি অমর একুশে গ্রন্থমেলার ২৯১, ২৯২, ২৯৩ ও ২৯৪ নং স্টলে পাওয়া যাচ্ছে। বইটি প্রকাশ করেছে ইত্যাদি গ্রন্থ প্রকাশ। এটি লেখকের ষষ্ঠ গ্রন্থ।

(দ্য রিপোর্ট/জেডটি/ফেব্রুয়ারি ১৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর