thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

পরিবর্তন দেখতে চোখ রাখুন বিটিভিতে

২০১৭ ফেব্রুয়ারি ১৯ ১০:৩৭:৪৪
পরিবর্তন দেখতে চোখ রাখুন বিটিভিতে

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান পরিবর্তন এর ৯ম পর্ব প্রচার হবে আজ (১৯ ফেব্রুয়ারি রবিবার) রাত ১০টার ইংরেজি সংবাদের পর । ৩টি গান, ১টি নাচ, দর্শক প্রতিযোগিতা পর্ব, সমাজের নানা অসংগতি ত্রুটি বিচ্যুতি নিয়ে রচিত বেশ কিছু নাট্যাংশ দিয়ে সাজানো হয়েছে এবারের পর্ব।

এবারের পরিবর্তনে বাংলা ভাষা, ভাষা আন্দোলন, ভাষা শহীদসহ প্রাসঙ্গিক বিষয় প্রাধান্য দেয়া হয়েছে।

জনপ্রিয় কন্ঠশিল্পী ও সুরকার বেলাল খান এই প্রথম গাইলেন আরেক জনপ্রিয় সংগীতশিল্পী ও সংগীত পরিচালক আরেফিন রুমির সুর ও সংগীতে। গানটির কথা লিখেছেন সোমেশ্বর অলি।

আরেফিন রুমির সুর ও সংগীতে 'দোনা মোনা' শিরোনামের আরেকটি গান গেয়েছেন এ সময়ের জনপ্রিয় সঙ্গীত শিল্পী আরফিন রুমি ও ঐশী।

আজি বাহালো করিয়া বাজানগো দোতারা, সুন্দরি কমলা নাচে জনপ্রিয় এই লোক গানটি নতুন করে পরিবর্তনের জন্য সঙ্গীতায়োজন করেছেন জাহিদ বাশার পংকজ আর গানটি গেয়েছেন-সঙ্গীত শিল্পী সাঈদা তানি।

ভাষা আন্দোলন ও ভাষা শহীদদের নিয়ে ইভান শাহরিয়ার সোহাগের কোরিওগ্রাফীতে রয়েছে একটি গীতি নৃত্যালেখ্য। পরিবেশনায় নৃত্যশিল্পী তুষার ও সহশিল্পীবৃন্দ। মিলনায়তনের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচিত তিনজন দর্শক নিয়ে দর্শক প্রতিযোগিতা পর্ব সাজানো হয়েছে বাংলা ভাষা,ভাষা দিবস ও বাংলাদেশের ঐতিহাসিক স্থান নিয়ে বিভিন্ন প্রশ্নের সমন্বয়ে।

হজম আলী, শালা-দুলাভাই, মামা ভাগ্নে, মদন ভোলা, পরিবর্তন পাঠশালা, মুদ্রাদোষ- খাচকাটা খাচকাটা’ ইত্যাদি নিয়মিত পর্বের পাশাপাশি সমাজের সমসাময়িক ঘটনাবলি, নানা অসংগতি ও ত্রুটিবিচ্যুতি নিয়ে রচিত ব্যাঙাত্বক ও হাস্যরসাত্মক বিভিন্ন নাট্যাংশে অভিনয় করেছেন-দিলু খান, মামুনুল হক টুুটু,,আফরোজা হাসান, শিরিন বকুল, আশরাফ কবির, মাসুদ রানা মিঠু, তমাল মাহবুব, হায়দার আলী, আজাদ, মনা সিদ্দিক হৃদয়, উত্তম, আকবর হোসেন, ফারুক মল্লিক, মামুন, নয়ন, শিউলী শিলা, শ্যামলী, রাখি, হিমে হাফিজ, টুটুল চৌধুরী,বিনয় ভদ্র, জসীম উদ্দিন প্রমুখ নিয়মিত শিল্পীবৃন্দ।

সাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় পরিবর্তনের পরিকল্পনা গ্রন্থনা উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ।

(দ্য রিপোর্ট/পিএস/ফেব্রুয়ারি ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর