thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

মাংস ব্যবসায়ীদের ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা বিকেলে

২০১৭ ফেব্রুয়ারি ১৯ ১৩:০৫:৩৪
মাংস ব্যবসায়ীদের ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা বিকেলে

দ্য রিপোর্ট প্রতিবেদক : দাবি পূরণের আশ্বাসের পরিপ্রেক্ষিতে স্থগিতের পর এবার ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেবেন মাংস ব্যবসায়ীরা।

গাবতলীতে মাংস ব্যবসায়ী সমিতির কার্যালয়ে রবিবার বিকেল ৫টায় এ ঘোষণা দেওয়া হবে।

সচিবালয়ে রবিবার (১৯ ফেব্রুয়ারি) বাণিজ্য মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত সচিব মুন্সী শফিউল হকের সঙ্গে বৈঠকের পর বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব রবিউল আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

তবে মাংস ব্যবসায়ীদের উপর গাবতলীতে একটি সন্ত্রাসী গ্রুপ হামলা করতে পারে এ আশঙ্কা করে ব্যবসায়ীরা সংবাদ সংম্মেলনের আগে নিরাপত্তা দাবি করেছেন।

ব্যবসায়ীরা এর আগে দুপুর ২টায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের সঙ্গে বৈঠক করবেন বলেও জানান।

সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপ-সচিব মো. আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন। নিরাপত্তা নিশ্চিতে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে বলে ব্যবসায়ীদের আশ্বস্ত করেন উপ-সচিব।

চার দফা দাবিতে গত ১৩ ফেব্রুয়ারি থেকে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত ধর্মঘট পালন করেন মাংস ব্যবসায়ীরা। রবিবার (১৯ ফেব্রুয়ারি) থেকে ধর্মঘট স্থগিত করা হয়।

চার দফা দাবির মধ্যে রয়েছে- গাবতলীর হাটে চাঁদাবাজি ও ইজারাদারের অতিরিক্ত খাজনা আদায় বন্ধ। এছাড়া নেপাল, ভুটান, মিয়ানমার থেকে গরু আমদানি এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের দুর্নীতিবাজ কর্মকর্তাদের অপসারণ করা। হুন্ডির মাধ্যমে ভারতে গরু পচার বন্ধ ও সন্ত্রাসী কালা মইজ্যা বাহিনীকে আইনের আওতায় আনা। হাজারিবাগের ট্যানারিগুলো দ্রুত অপসারণ ও চামড়ার পড়ে যাওয়া দাম বাড়ানো।

মুন্সী শফিউল হক বৈঠকে ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, ‘দেশে গরুর অভাব নেই। গরুর মাংসের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে হবে। আপনাদের দাবিগুলো আমরা বিবেচনা করব।’

মাংস ব্যবসায়ীরা বলেন, ‘চাঁদাবাজরা আমাদের টাকা নিয়ে যাচ্ছে, আমরা কাস্টমারদের পকেট থেকে টাকা নিচ্ছি। আমাদের দাবিগুলো মেনে নেওয়া হলে আমরা প্রতি কেজি গরুর মাংস ৩০০ টাকায় বিক্রি করতে পারব।’

সভায় বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির সভাপতি গোলাম মর্তুজা, ঢাকা মেট্রোপলিটন মাংস ব্যবসায়ী সমিতির সভাপতি শেখ মো. আবদুল বারেক, সাধারণ সম্পাদক শামিম আহম্মেদ, কার্যকরী সভাপতি কাজী আনোয়ার হোসেন, সহ-সভাপতি হাজি আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/আরএমএম/এআরই/ফেব্রুয়ারি ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর