thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

কোহলিকে বদলে দিয়েছে যে বই

২০১৭ ফেব্রুয়ারি ১৯ ১৪:২৮:১৫
কোহলিকে বদলে দিয়েছে যে বই

দ্য রিপোর্ট ডেস্ক : দুরন্ত ফর্মে রয়েছেন ভারতীয় ব্যাটসম্যান বিরাট কোহলি। একের পর এক সাফল্য কুড়িয়ে চলেছেন তিনি। বর্তমানে তিনিই একমাত্র ব্যাটসম্যান যিনি ধারাবাহিক চারটি সিরিজে ডাবল সেঞ্চুরি করেছেন। ভারতীয় এই অধিনায়কের জীবন নাকি আমূল বদলে দিয়েছে একটি বই। এমনটা তিনি নিজেই জানিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

কী সেই বই, যার প্রভাবে কোহলির জীবন বদলে দিয়েছে? এটি একটি আত্মজীবনী। প্রকাশিত হয়েছিল ১৯৪৬ সালে। পরমহংস যোগানন্দর ‘অটোবায়োগ্রাফি অব আ যোগী’। ইনস্টাগ্রামে বইটির ছবি দিয়ে কোহলি বলেছেন, এটা তার অন্যতম প্রিয় বই। এই বইটা ঠিকঠাক বুঝতে পারলে এবং বইয়ের শিক্ষাটা কাজে লাগাতে পারলে এক জনের জীবনদর্শনই পাল্টে যাবে। ‘আমি এই বইটা ভালবাসি। যাদের সাহস আছে নিজের চিন্তাভাবনা, নিজের দর্শনকে নতুন চ্যালেঞ্জের মুখে ফেলার, তাদের অবশ্যই এই বইটা পড়া দরকার।’

কোহলির ফিটনেস মন্ত্র, ফ্যাশন, ভ্যালেন্টাইন্স ডে নিয়ে এত দিন চর্চা হতো সোশ্যাল মিডিয়ায়। এ বার হঠাৎ কোহলি সামনে নিয়ে এলেন তার আর এক সত্তাকে। যে কোহলি যোগ, ধ্যানের মধ্য দিয়ে খুঁজে নেন লড়াইয়ের রসদ। কোহলি টুইটে আরও লিখেছেন, ‘ঐশ্বরিক ক্ষমতায় বিশ্বাস রাখুন এবং এগিয়ে চলুন আরও ভাল কাজ করার দিকে।

(দ্য রিপোর্ট/এনপিএস/ফেব্রুয়ারি ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর