thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

২৫ ফেব্রুয়ারি ঢাকা এ্যাপারেল সামিট

২০১৭ ফেব্রুয়ারি ১৯ ১৪:৫০:১২
২৫ ফেব্রুয়ারি ঢাকা এ্যাপারেল সামিট

দ্য রিপোর্ট প্রতিবেদক : আগামি ২৫ ফেব্রুয়ারি দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকা এ্যাপারেল সামিট ২০১৭। ‘টুগেদার ফর এ বেটার টুমোরো’ এ পতিপাদ্যকে সামনে রেখে এবারের ঢাকা এ্যাপারেল সামিট আয়োজন করা হয়েছে। এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করবেন।

রবিবার (১৯ ফেব্রুয়ারি) বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারিং অ্যান্ড এক্সপোর্টার্স এসোসিয়েশনের (বিজিএমইএ) সভাপতি মো. সিদ্দিকুর রহমান এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন।

৩টি সেশনে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে ঢাকা এ্যাপারেল সামিট অনুষ্ঠিত হবে।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো: মুজিবুল হক চুন্নু উপস্থিত থাকবেন।

বিজিএমইএ সভাপতি জানান, এই সম্মেলনের লক্ষ্য হচ্ছে একটি প্লাটফর্ম রচনা করা। যেখানে সরকার, বেসরকারী খাত, দাতা সংস্থা, ব্র্যান্ড, শ্রমিক সংগঠনসহ পোশাক শিল্পের সকল স্টেকহোল্ডার মিলে বাংলাদেশের পোশাক শিল্পে টেকসই প্রবৃদ্ধি নিশ্চিতকরনে মতবিনিময় করবেন।

সম্মেলনে দেশের বাহিরে থেকেও পোশাক খাতে পারদর্শী ব্যাক্তিরা সম্মেলনে অংশগ্রহণ করবেন। এদের মধ্যে উল্লেখ্য যোগ্য- গ্লোবাল অ্যাফেয়ার্স কানাডার সাউথ এশিয়ার এক্সিকিউটিভ ডিরেক্টর রোবার্ট ম্যাডোগাল, ডেনমার্কের ডিএমঅ্যাটির সিইও থোমাস ক্লুসেন, বিশ্ব ব্যাংকের সাউথ এশিয়া অঞ্চলের প্রধান অর্থনীতিবীদ মার্টিন রামাসহ অন্যারা।

উল্লেখ্য ২০১৪ সালের ৭ ডিসেম্বর প্রথমবারের মতো ঢাকা এ্যাপারেল সামিট অনুষ্ঠিত হয়েছিল।

(দ্য রিপোর্ট/আরএ/এআরই/ফেব্রুয়ারি ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর