thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

২৩ ফেব্রুয়ারি শুরু হচ্ছে চারদিনের মেশিনারি প্রদর্শনী

২০১৭ ফেব্রুয়ারি ১৯ ১৫:৪৭:৩২
২৩ ফেব্রুয়ারি শুরু হচ্ছে চারদিনের মেশিনারি প্রদর্শনী

দ্য রিপোর্ট প্রতিবেদক : আগামী ২৩ ফেব্রুয়ারি শুরু হচ্ছে ৪ দিনব্যাপি ১৪তম ঢাকা ইন্টারন্যাশনাল টেক্সটাইল অ্যান্ড গার্মেন্ট মেশিনারি প্রদর্শনী (ডিটিজি)।এ প্রদর্শনী শেষ হবে ২৬ ফেব্রুয়ারি।

রবিবার (১৯ ফেব্রুয়ারি) রাজধানীর পান্থপথে বাংলাদেশ টেক্সটাইলস মিলস অ্যাসোসিয়েশন (বিটিএমএ) মিলনায়তনে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিটিএমএ সভাপতি তপন চৌধুরী।

রাজধানীর শেরে বাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে। যৌথভাবে এ প্রদর্শনীর আয়োজন করেছে হংকংয়ের ওয়ার্কার্স ট্রেড অ্যান্ড মার্কেটিং সার্ভিসেস কোম্পানি ও তাইওয়ানের চ্যান চাও ইন্টারন্যাশনাল কোম্পানি।

বিটিএমএ সভাপতি জানান, টেক্সটাইল ও গার্মেন্টস খাতের সমান্তরাল বিকাশ ও প্রবৃদ্ধি অব্যাহত ও টেকসই করার জন্য ২০০৪ সাল থেকে এ প্রদর্শনীর আয়োজন করা হচ্ছে। এই আয়োজনের ফলে দেশীয় উদ্যোক্তা ও বিনিয়োগকারীগণ পরিবর্তনশীল অত্যাধুনিক মেশিনারির সাথে মানিয়ে নিতে পারছেন। যা খুবই জরুরী।

এবারের প্রদর্শনীতে ৩৩টি দেশের বিখ্যাত ১ হাজার মেশিনারি প্রস্তুতকারক কোম্পানি ১৮টি হলে ১২০০টি বুথে অংশগ্রহণ করবে বলে জানান তপন চৌধুরী। যেখানে মেশিনারি নির্বাচনসহ ক্রয়ের সুবিধা থাকবে। আগের বছর প্রদর্শনীতে ২৫০ মিলিয়ন ডলারের স্পট অর্ডার পাওয়া গিয়েছিল। এবার তা ছাড়িয়ে যাবে বলে আশাবাদ প্রকাশ করেন তিনি।

প্রদর্শনী প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত এ প্রদর্শনী চলবে। প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত থাকবে।

(দ্য রিপোর্ট/আরএ/এমকে/ফেব্রুয়ারি ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর