thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

সংসদের আগামী অধিবেশনে সম্প্রচার আইন উত্থাপন : ইনু

২০১৭ ফেব্রুয়ারি ১৯ ১৬:১০:০৩
সংসদের আগামী অধিবেশনে সম্প্রচার আইন উত্থাপন : ইনু

দ্য রিপোর্ট প্রতিবেদক : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, জাতীয় সংসদের আগামী অধিবেশনে সম্প্রচার আইন উত্থাপন করা হবে। এ আইনের আওতায় একটি সম্প্রচার কমিশন গঠন করা হবে। রবিবার (১৯ ফেব্রুয়ারি) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) ‘মিট দ্য রিপোর্টার্স’ অনুষ্ঠানে তিনি একথা বলেন। ঢাকা রিপোর্টার্স ইউনিটি এ মিট দ্য রিপোর্টার্স আয়োজন করে।

হাসানুল হক ইনু বলেন, ‘জাতীয় সংসদের আগামী অধিবেশনে সম্প্রচার আইন উত্থাপন করা হবে। এর মাধ্যমে সম্প্রচার কমিশন গঠন হবে। এ কমিশন ইলেকট্রনিক ও অনলাইন গণমাধ্যমের ছাড়পত্র ও বাতিল করতে পারবে। এটা আধা বিচারিক শক্তিশালী সংস্থা হবে।’

বিএনপি’র নির্বাচনকালীন সহায়ক সরকারের প্রস্তাব প্রসঙ্গে তিনি বলেন, খালেদা জিয়া ও বিএনপি মামলা থেকে রেহাই পেতে সরকারের সঙ্গে দর-কষাকষির ক্ষেত্র তৈরির জন্য এই প্রস্তাব দেওয়া হয়েছে। এই প্রস্তাবের মাধ্যমে নির্বাচন ভণ্ডুল ও অস্বাভাবিক সরকার গঠনের ক্ষেত্রও তৈরি করতে চায় তারা।

বিএনপিকে উদ্দেশ করে তথ্যমন্ত্রী বলেন, ‘নির্বাচন বর্জন ও গণতন্ত্রকে জিম্মি করার হুমকি বরদাস্ত করা হবে না। যে কোনো মূল্যে নির্বাচনের সব ষড়যন্ত্র মোকাবেলা করা হবে।

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার আইনগত নিষ্পত্তি না হওয়াকে ব্যর্থতা হিসেবে উল্লেখ করে তিনি বলেন, এ ব্যর্থতা কাটিয়ে উঠার চেষ্টা চলছে।’

তথ্যমন্ত্রী বলেন, সাংবাদিকদের ৯ম ওয়েজবোর্ড গঠনের জন্য প্রাথমিক কাজ শেষ হয়েছে। এখন আইনমন্ত্রীর কাছে এ বোর্ডের প্রধান হিসেবে একজন বিচারপতির নাম চাওয়া হয়েছে। এটা হলেই বোর্ড গঠন হবে। এবার ইলেকট্রনিক গণমাধ্যমকে ওয়েজবোর্ডে অন্তর্ভুক্ত করা হবে বলে জানান হাসানুল হক ইনু।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদক মোরসালীন নোমানী।

(দ্য রিপোর্ট/এমএম/এমকে/ফেব্রুয়ারি১৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর