thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু দক্ষিণ আফ্রিকার

২০১৭ ফেব্রুয়ারি ১৯ ১৭:২১:৫৩
জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু দক্ষিণ আফ্রিকার

দ্য রিপোর্ট ডেস্ক : হ্যামিল্টনে সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ৪ উইকেটে জয় তুলে নিয়েছে সফরকারী দক্ষিণ আফ্রিকা। এই সুবাদে ৫ ম্যাচের ওয়ানডেতে ১-০ তে এগিয়ে গেল সফরকারীরা।

রবিবার (১৯ ফেব্রুয়ারি) স্যাডন পার্কে স্বাগতিকদের দেওয়া ২০৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১ বল হাতে রেখেই জয় তুলে নেয় সফরকারী দক্ষিণ আফ্রিকা।

দলের পক্ষে সর্বোচ্চ ৬৯ রান আসে ওপেনার ডি ককের ব্যাট থেকে। ৬৪ বলের এই ইনিংসে তিনি হাঁকান ৯ চার ও এক ছক্কা। দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রানে অপরাজিত থেকে দলের জয় নিয়ে মাঠ ছাড়েন অধিনায়ক এবিডি ভিলিয়ার্স। তার সঙ্গে ২৯ রানে অপরাজিত ছিলেন আন্দিল ফিলিকিউ। এছাড়া ৩৫ রান এসেছে হাসিম আমলার ব্যাট থেকে।

স্বাগতিকদের পক্ষে ২ টি উইকেট নিয়েছেন টিম সাউদি। আর একটি করে উইকেট নিয়েছেন মিচেল স্যান্টনার, টেন্ট বোল্ট, ইস সোধি ও কেন উইলিয়ামসন।

এর আগে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। এই সুবাদে ব্যাট করতে নেমে বৃষ্টির কারনে নির্ধারণ হওয়া ৩৪ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০৭ রান সংগ্রহ করে স্বাগতিক নিউজিল্যান্ড।

দলের পক্ষে সর্বোচ্চ ৫৯ রান করেন অধিনায়ক কেন উইলিয়ামসন। ৫৩ বলের ইনিংসটিতে তিনি হাঁকান ৪টি চার ও ২টি ছক্কা। দ্বিতীয় সর্বোচ্চ অপরাজিত ৩৪ রান এসেছে কলিং ডি গ্রান্ড হোমের ব্যাট থেকে। এছাড়া ৩১ রান করেছেন ওপেনার ডেন ব্রাউনলি ও ২৯ রান করেছেন জেমস নিশাম।

দক্ষিণ আফ্রিকার পক্ষে ৪টি উইকেট নিয়েছেন ক্রাইস মরিস, আর ২টি উইকেট নিয়েছেন ক্যাগিসো রাবাদা।

ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন ডি কক।

(দ্য রিপোর্ট/এজে/ফেব্রুয়ারি ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর