thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

শ্রীলঙ্কার কাছে হেরে স্বপ্ন ভঙ্গ রুমানাদের

২০১৭ ফেব্রুয়ারি ১৯ ১৮:৪৭:৩২
শ্রীলঙ্কার কাছে হেরে স্বপ্ন ভঙ্গ রুমানাদের

দ্য রিপোর্ট ডেস্ক : নারী বিশ্বকাপ বাছাইপর্বে বৃষ্টি আইনে শ্রীলঙ্কার কাছে হেরে প্রথমবারের মতো বিশ্বকাপ খেলার স্বপ্ন ভঙ্গ হয়েছে বাংলাদেশ নারী দলের। রবিবার(১৯ ফেব্রুয়ারি) সুপার সিক্সের ম্যাচে স্বাগতিকদের কাছে তারা হেরেছে ৪২ রানে।

লঙ্কানদের দেওয়া ১৯৮ রানের লক্ষ্য তাড়া করতে নামলে ২১ ওভার পর্যন্ত খেলা গড়ালে হানা দেয় বৃষ্টি। এসময় বাংলাদেশের ঝুলিতে ছিল ৫ উইকেটে ৬৮ রান। ফলে শেষ পর্যন্ত নির্ধারিত সময়ের মধ্যে খেলা মাঠে না গড়ালে বৃষ্টি আইনে জয়ী ঘোষণা করা হয় স্বাগতিকদের। অবশ্য এ সময়ে বাংলাদেশের টার্গেট দেওয়া হয় ১১১ রান।

এদিন জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় বাংলাদেশের মেয়েরা। ইনিংসের প্রথম বলেই এলবিডাব্লিউয়ের শিকার হয়ে সাজঘরের পথ ধরেন ওপেনার শারমিন সুলতানা। দলের পক্ষে সর্বোচ্চ ২৪ রান করেছেন ওপেনার নিগার সুলতানা। এছাড়া ২১ রানে অপরাজিত ছিলেন শায়লা শারমিন।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ১৯৭ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। দলের পক্ষে সর্বোচ্চ ৮৪ রান করেছেন চামারি আতাপাত্তু। এছাড়া ওপেনার পেরেরা ৩২, হানসিকা ১৯ ও প্রাবিধানী করেছেন অপরাজিত ১২ রান।

বাংলাদেশের পক্ষে সালমা খাতুন ৯ ওভার বল করে ১৮ রানের বিনিময়ে নিয়েছেন ৩ উইকেট। একটি করে উইকেট নিয়েছেন সুরাইয়া আজমিন, পান্না ঘোষ, খাদিজাতুল কোবরা, রোমানা আহমেদ ও শায়লা শারমিন।

(দ্য রিপোর্ট/এজে/ফেব্রুয়ারি ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর