thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

রোমাঞ্চকর জয়ে সিরিজ নিশ্চিত শ্রীলঙ্কার

২০১৭ ফেব্রুয়ারি ১৯ ২০:১০:৪০
রোমাঞ্চকর জয়ে সিরিজ নিশ্চিত শ্রীলঙ্কার

দ্য রিপোর্ট ডেস্ক : সিরিজ নিশ্চিত করতে সফরকারী শ্রীলঙ্কার দরকার ছিল এক বলে ২ রান। উইকেটে তখন লঙ্কান সেট ব্যাটসম্যান আসিলা গুনারাত্নে। শেষ বলেই ৪ হাঁকিয়ে রোমাঞ্চকর জয় তুলে তিন ম্যাচে টি২০ সিরিজ ২-০ তে নিজেদের করে নিয়েছে সফরকারীরা।

রবিবার (১৯ ফেব্রুয়ারি) ভিক্টোরিয়ায় স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি২০ তে লঙ্কানরা জয় পেয়েছে ২ উইকেটের ব্যাবধানে। অপরাজিত ৮৪ রানের ঝড়ো ইনিংস খেলেছেন লঙ্কানদের ৩১ বছর বয়সী অলরাউন্ডার গুনারাত্নে। এই সুবাদে ম্যাচ শেষে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কারও জিতেছেন তিনি।

এদিন অজিদের দেওয়া ১৭৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৮ উইকেট হারিয়ে জয় তুলে নেয় শ্রীলঙ্কা। দলের পক্ষে গুনারাত্নে ৪৬ বলে করেছেন সর্বোচ্চ ৮৪ রান। বিস্ফোরক এই ইনিংসটি তিনি সাজিয়েছেন ৬টি চার আর ৫টি ছক্কার সাহায্যে। তার সঙ্গে ১ রান নিয়ে অপরাজিত ছিলেন মালিঙ্কা। এছাড়া চামারা কাপুগেদারা ৩২, ওপেনার নিরোশান ডিকওয়েলা ১৪, দিলশান মুনাবেরা ১০ আর নুয়ান কুলাসেকারা করেছেন ১২ রান।

অজিদের পক্ষে অ্যান্ড্রু টাই নিয়েছেন ৩টি উইকেট। আর জেমস ফকনার নিয়েছেন ২টি উইকেট।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সব উইকেট হারিয়ে ১৭৩ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। দলের পক্ষে সর্বোচ্চ অপরাজিত ৫৬ রান করেছেন ময়েজেস হেনরিক্সস। এছাড়া ওপেনার মাইকেল ক্লিঙ্গার ৪৩, অধিনায়ক অ্যারেন ফিঞ্চ ১২ আর বেন ডাঙ্ক করেছেন ৩২ রান।

লঙ্কানদের পক্ষে ৪টি উইকেট নিয়েছেন কুলাসেকারা। লাসিথ মালিঙ্গা ও ভিকাম ভান্ডারা নিয়েছেন ২টি করে উইকেট।

অ্যাডিলেডে সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২২ ফেব্রুয়ারি।

(দ্য রিপোর্ট/এজে/ফেব্রুয়ারি ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর