thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

রাজসাক্ষী বাতিলে মামুনের আবেদন খারিজ

২০১৭ ফেব্রুয়ারি ১৯ ২০:১৫:১১
রাজসাক্ষী বাতিলে মামুনের আবেদন খারিজ

দ্য রিপোর্ট প্রতিবেদক : দুর্নীতি মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বন্ধু ব্যবসায়ী গিয়াস উদ্দিন আল মামুনের মামলায় রাজসাক্ষী হিসেবে দুজনের নাম বাতিলের আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

এ সংক্রান্ত আবেদনের শুনানি শেষে রবিবার (১৯ ফেব্রুয়ারি) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। ফলে এই ‍দুজনকে নিম্ন-আদালতে আসামি থেকে রাজসাক্ষী করার সিদ্ধান্তই বহাল থাকছে।

আদালতে মামুনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী এস এম শাজাহান ও সাব্বির হামজা। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

পরে আদেশের বিষয়ে দুদকের আইনজীবী খুরশীদ আলম খান জানান, মামুনের বিরুদ্ধে থাকা অর্থপাচার মামলায় শাহজাদ আলী ও তাহমিনা আলীর আবেদনের পরিপ্রেক্ষিতে তাদেরকে আসামি থেকে রাজসাক্ষী করেছে বিচারিক আদালত। বিচারিক আদালতের সেই আদেশের বিরুদ্ধে মামুন হাইকোর্টে একটি আবেদন করেছিলেন মামুন। আজ সেই আবেদন খারিজ হয়ে যায়। ফলে নিম্নআদালতের সিদ্ধান্ত অনুযায়ী তারা মামলায় রাজসাক্ষী হিসেবেই থাকছেন।

এর আগে ২০১৫ সালের ১৫ সেপ্টেম্বর ওই দুজনকে আসামি করতে আইন অনুসারে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। পরবর্তী সময়ে হাইকোর্টের এ আদেশ আপিল বিভাগেও বহাল থাকে।

এরপর তাঁরা (শাহজাদ আলী ও তাহমিনা আলী) বিচারিক আদালতে রাজসাক্ষী হওয়ার অনুমতি চেয়ে আবেদন করেন। ৭ ফেব্রুয়ারি বিচারিক আদালত তা মঞ্জুর করেন। এ আবেদন বাতিল চেয়ে মামুন গত সপ্তাহে হাইকোর্টে আবেদন করেন। সেই আবেদনের ওপর শুনানি শেষে আজ আদালত তা খারিজ করে দেন। ২০১১ সালে হওয়া ওই মামলা ঢাকার বিশেষ জজ আদালত–৩–এ সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে।

(দ্য রিপোর্ট/কেআই/এপি/ফেব্রুয়ারি ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর