thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

ভাষা সৈনিকদের তালিকা প্রকাশের দাবি সিরাজের

২০১৭ ফেব্রুয়ারি ১৯ ২০:৪২:২৫
ভাষা সৈনিকদের তালিকা প্রকাশের দাবি সিরাজের

দ্য রিপোর্ট প্রতিবেদক : আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ বলেছেন, ১৯৫২ সালে যারা বাংলা ভাষার জন্য প্রাণ দিয়েছেন তাদের রাষ্ট্রীয় মর্যাদা ও ভাষা সৈনিকদের তালিকা প্রকাশের জন্য বর্তমান সরকারকে যথাযথ ব্যবস্থা নিতে হবে।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগের উদ্যোগে রবিবার বিকেলে বঙ্গবন্ধু এভিনিউয়ে এক কর্মীসভায় প্রধান অতিথি হিসেবে এ সব কথা বলেন। বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগের সভাপতি মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে ১৯৫২ সালের ভাষা সৈনিক ও ভাষা আন্দোলনে শহিদ পরিবার পরিজনকে রাষ্ট্রীয় মর্যাদা ও ভাতা প্রদানের দাবিতে এক কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর মুক্তিযোদ্ধাদের মূল্যায়ন করে যথাযথ ভাতা ও সুযোগ-সুবিধার ব্যবস্থা করেছেন। ভাষা সৈনিকদের বিষয়টিও সরকার বিবেচনা করবে।

এইসময় সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের গাড়িতে হামলাকারী সন্ত্রাসী ট্রাক পরিবহন নেতাদের খুঁজে বের করার জন্য সরকারের প্রতি আহবান জানান সিরাজ।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগ সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মো. ইনসুর আলী আগামী ২৮শে ফেব্রুয়ারি মঙ্গলবার সকাল ১০টায় এই দাবি আদায়ের লক্ষ্যে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জাতীয় শ্রমিক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক খান সিরাজুল ইসলাম, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আমির হোসেন, মো. মুজিবুর রহমান খান, সাংগঠনিক সম্পাদক আরএ জামান, তথ্য ও গবেষণা সম্পাদক ইরফান করিম, কেন্দ্রীয় সদস্য মো. সুলতান খান, মো. সিদ্দিকুর রহমান, মো. বাদল সরকার, মো. আবুল হোসেন, মো. বাবুল হোসেন, মো. মাসুদুর রহমান প্রমুখ ।

(দ্য রিপোর্ট/এমএইচ/এপি/ফেব্রুয়ারি ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর