thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

মেসির জোড়া গোলে বার্সার জয়

২০১৭ ফেব্রুয়ারি ২০ ০৯:৩৯:১৬
মেসির জোড়া গোলে বার্সার জয়

দ্য রিপোর্ট ডেস্ক : লা লিগায় অবনমন এড়ানোর অপেক্ষায় থাকা লেগানেসের মুখোমুখি হয় কাতালান ক্লাব বার্সেলোনা। তবে ম্যাচটিতে হোঁচটই খেতে বসেছিল লুইস এনিরকের শিষ্যরা। শেষ অব্দি মেসির জোড়া গোলে ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছেড়েছে বার্সা।

রবিবার রাতে ন্যূ ক্যাম্পে লেগানেসকে আতিথ্য জানায় বার্সা। আর ম্যাচটি ২-১ গোলে জিতেছে স্বাগতিকরা।

‘এমএসএন’ ত্রয়ীর নৈপুণ্যে ঘরের মাঠে বার্সার শুরুটা হয় দুর্দান্ত। ফলে ম্যাচের শুরুতেই মেসির গোলে এগিয়ে যায় দল। নেইমারের বাঁ-দিকে বাড়ানো রক্ষণচেরা পাস ধরে ছয় গজ বক্সে ক্রস দেন লুইস সুয়ারেজ। আর চতুর্থ মিনিটে ডান দিক দিয়ে ভিতরে ঢোকা মেসি টোকা দিয়ে ফাঁকা জালে বল পাঠান।

২৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হতে পারতো। কিন্তু সুয়ারেজের পাস গোল করার মতো পজিশনে পেয়েও গোলরক্ষক বরাবর মেরে বসেন মেসি। অন্যদিকে বিরতির ঠিক আগে সমতায় ফিরতে পারতো লেগানেস। ডি-বক্সের বাইরে থেকে নাবিলের জোরালো শট উমতিতির গায়ে লেগে দিক পাল্টে জালে ঢুকতে যাচ্ছিল। দারুণ ক্ষিপ্রতায় শেষ মুহূর্তে ঠেকিয়ে দেন গোলরক্ষক টের স্টেগেন।

দ্বিতীয়ার্ধের গোল খেয়ে বসে বার্সা। ৭১তম মিনিটে পুরো ন্যু ক্যাম্পকে স্তব্ধ করে দেন কিছুক্ষণ আগে বদলি নামা উনাই লোপেস। স্পেনের এই মিডিফিল্ডারের নিচু জোরালো শট পা দিয়ে ঠেকানোর চেষ্টা করেন টের স্টেগেন; কিন্তু বল তার পায়ে লেগে জালে জড়ায়।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে সফল স্পটকিকে জয়সূচক গোলটি করেন মেসি। বাঁ-দিকে দিয়ে ডি-বক্সে ঢোকা নেইমার ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজায় রেফারি।

১৯ গোল নিয়ে লিগের গোলদাতার তালিকায় এককভাবে শীর্ষে উঠলেন মেসি। সুয়ারেজের গোল সংখ্যা ১৮টি।

এরপর আর কোন দলই গোল না পেলে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

২৩ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে বার্সা। তৃতীয় স্থানে নেমে যাওয়া সেভিয়া পয়েন্ট ৪৯। দুই ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ৫২ পয়েন্ট নিয়ে শীর্ষে।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/ফেব্রুয়ারি ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর