thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

আন্তর্জাতিক ক্রিকেটকে আফ্রিদির বিদায়

২০১৭ ফেব্রুয়ারি ২০ ২০:৩০:১৯
আন্তর্জাতিক ক্রিকেটকে আফ্রিদির বিদায়

দ্য রিপোরট ডেস্ক : টেস্ট ও ওয়ানডে ক্রিকেট থেকে আগেই বিদায় নিয়েছিলেন। ক্রিকেটের আরেক ফরম্যাট টি২০ থেকে নিব নিব করেও নিচ্ছিলেন না অবসর। তবে এবার সত্যি সত্যিই টি২০ ফরম্যাটেও নিয়ে নিলেন বিদায় পাকিস্তানের ক্রিকেটার শহিদ আফ্রিদি। ইতি টানলেন নিজের ২১ বছরের দীর্ঘ ক্যারিয়ারের।

২০১০ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন আফ্রিদি। পাঁচ বছর পর অর্থাৎ ২০১৫ সালের বিশ্বকাপের পর একদিনের ক্রিকেট থেকেও নিজেকে সরিয়ে নেন তিনি। গত বছর অব্দি টি২০ দলের অধিনায়ক ছিলেন।

কিন্তু ভারতে অনুষ্ঠিত টি২০ বিশ্বকাপে ভালো করতে পারেনি আফ্রিদির নেতৃত্বাধীন পাকিস্তান। সঙ্গে যোগ হয়েছিল চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হার। পাকিস্তান আসর থেকে ছিটকে যায় দ্রুতই। পরবর্তীতে টি২০ দলের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান এই অলরাউন্ডার। এবার তো আন্তর্জাতিক ক্রিকেট থেকেই নিজেকে সরিয়ে নিলেন।

প্রসঙ্গত, পাকিস্তানের হয়ে ৯৮টি টি২০ খেলে ১৪০৫ রান করেছেন আফ্রিদি। আর বল হাতে নিয়েছেন ৯৭ উইকেট। ৩৯৮টি ওয়ানডে খেলে নামের পাশে যোগ করেছেন ৮০৬৪ রান। সর্বোচ্চ রানের ইনিংস ১২৪। একদিনের ক্রিকেটে তার উইকেট সংখ্যা ৩৯৫টি। ২৭টি টেস্ট ম্যাচ খেলেছেন আফ্রিদি। রান করেছেন ১১৭৬। সর্বোচ্চ স্কোর ১৫৬। উইকেট দখলে নিয়েছেন ৪৮টি।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/ফেব্রুয়ারি ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর