thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

২১ ফেব্রুয়ারি

৫ সেক্টরে র‌্যাবের নিরাপত্তা ব্যবস্থা

২০১৭ ফেব্রুয়ারি ২০ ১৩:২৫:৩৫
৫ সেক্টরে র‌্যাবের নিরাপত্তা ব্যবস্থা

দ্য রিপোর্ট প্রতিবেদক : ২১ ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার ও এর আশপাশের এলাকাকে ৫টি সেক্টরে বিভক্ত করে নিরাপত্তা ব্যবস্থা পরিচালনা করা হবে বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সোমবার দুপুরে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

বেনজীর আহমেদ বলেন, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে শহীদ মিনারে মানুষ শ্রদ্ধা নিবেদন করবেন। গুরুত্বপূর্ণ স্থানগুলোতে র‌্যাবের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে র‌্যাব গতকাল (রবিবার) রাত থেকে নিরাপত্তার দায়িত্ব পেয়েছে। প্রাঙ্গণ (বেদী), শহীদ মিনার ও আউটডোর কেন্দ্রিক তিন স্তরবিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তিনি আরও বলেন, কেন্দ্রীয় শহীদ মিনার ও এর আশপাশের এলাকায় র‌্যাবের পেট্রোল ও সাদা পোশাকের গোয়েন্দা দল থাকবে। শহীদ মিনারের সামনে অবজারভেশন চেকপোস্ট থাকবে। স্ট্যান্ডিং ও মোবাইল পেট্রোল টিম থাকবে। পুরো এলাকায় সিসি টিভি ক্যামেরা লাগানো হয়েছে। অস্থায়ী কন্ট্রোলরুম থেকে সিসি টিভি ক্যামেরার ফুটেজ মনিটরিং করা হবে। এ ছাড়াও র‌্যাবের ডগ স্কোয়াড পুরো এলাকা সুইপিং করেছে, প্রস্তুত রয়েছে বোম্ব স্কোয়াডও।

সবদিক মাথায় রেখেই নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। র‌্যাব আইন-শৃঙ্খলা রক্ষাকারী সকল বাহিনীর সঙ্গে সমন্বয় করেই কাজ করবে বলেও জানান র‌্যাব মহাপরিচালক।

(দ্য রিপোর্ট/এমএসআর/এআরই/এনআই/ফেব্রুয়ারি ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর