thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

আইপিএল নিলাম

ভিত্তিমূল্যের ২৪ গুণ বেশিতে ব্যাঙ্গালুরুতে মিলস

২০১৭ ফেব্রুয়ারি ২০ ১৩:২৮:০৯
ভিত্তিমূল্যের ২৪ গুণ বেশিতে ব্যাঙ্গালুরুতে মিলস

দ্য রিপোর্ট ডেস্ক : ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের দর যে উর্ধ্বগামী হবে তা পূর্ব অনুমিতই ছিল। তবে আইপিএলের দশম আসরে আকাশছোঁয়া দর উঠেছে ইংলিশ পেসার টাইমাল মিলসের। তাকে ১২ কোটি রুপিতে দলে ভিড়িয়েছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

স্টোকসকে সাড়ে ১৪ কোটি রুপি অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৭ কোটি ১৩ লাখ টাকায় কিনে নিয়েছে রাইজিং পুনে সুপারজায়ান্টস। তার ভিত্তিমূল্য ছিল ২ কোটি রুপি।

তবে এবারের নিলামে চমক জাগিয়েছেন মিলস। মাত্র ৫০ লাখ ভিত্তিমূল্য থেকে শুরু হওয়া এই ফাস্ট বোলারের দর শেষ পর্যন্ত নির্ধারিত হয়েছে ১২ কোটি রুপি। ভিত্তিমূল্য থেকে ২৪ গুণ দাম বেড়েছে তার!

বাংলাদেশ ক্রিকেট লিগে (বিপিএল) চিটাগাং ভাইকিংসের হয়ে নজরকাড়া পারফর্ম করেন মিলস। গতির ঝড় তুলেছিলেন তিনি। এরপর তো জাতীয় দলেই ডাক পেয়ে যান ২৪ বছর বয়সী এই ফাস্ট বোলার। ১৫০ কিলোমিটার গতিতে বল করতে পারদর্শী এই বোলার নিলামে চমকে দিয়েছেন সবাইকে।

এছাড়া নিলামে আর তেমন কোনো চাঞ্চল্য হয়নি। ভিত্তিমূল্যেই বাকি সব বড় তারকা কিনে নিয়েছে। ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মরগানকে ২ কোটি রুপিতে দলে অন্তর্ভুক্ত করেছে কিংস ইলেভেন পাঞ্জাব। আর ১ কোটি রুপিতে পবন নেগিকে দলে নিয়েছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। ২ কোটি রুপিতে শ্রীলঙ্কান অ্যাঞ্জেলো ম্যাথিউস এবং ১ কোটি রুপিতে নিউজিল্যান্ডের কোরি অ্যান্ডারসনকে দলে টেনেছে দিল্লি ডেয়ারডেভিলস।

গতবার সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলা নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্টকে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। নিলামে তার ভিত্তিমূল্য ধরা হয়েছিল ১ কোটি ৫০ লাখ রুপি। আর কেকেআরকে খরচ করতে হয়েছে ৫ কোটি রুপি।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/ফেব্রুয়ারি ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর