thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

এমপি লিটনের খুনিরা শনাক্ত, শীঘ্রই গ্রেফতার: আইজিপি

২০১৭ ফেব্রুয়ারি ২০ ১৫:৪৩:৪৬
এমপি লিটনের খুনিরা শনাক্ত, শীঘ্রই গ্রেফতার: আইজিপি

সাভার প্রতিনিধি : গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য (এমপি) মঞ্জুরুল ইসলাম লিটন হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের শনাক্ত করা হয়েছে। তারা এখন পুলিশের নজরদারিতে রয়েছে। খুব শীঘ্রই তাদের গ্রেফতার করা হবে। বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একে এম শহিদুল হক।

সোমবার (২০ ফেব্রুয়ারি) সকালে সাভারের আশুলিয়ায় শ্রীপুর এলাকার শিল্প পুলিশ- ১ এর বহুতল ব্যারাক ভবন ও অস্ত্রাগার ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে সাংবাদিকদের সাথে আলাপ কালে এসব কথা বলেন আইজিপি।

আইজিপি আরও বলেন, ‘সংসদ সদস্য লিটন হত্যাকাণ্ডের পর আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। ইতোমধ্যে প্রায় দেড় মাস পার হয়ে গেছে। আমি সেখানে জনতার সামনে কথা দিয়েছিলাম খুনিদের খুঁজে বের করা হবে। সেই লক্ষ্যে তদন্তে যথেষ্ট অগ্রগতি হয়েছে। যারা হত্যাকাণ্ডটি ঘটিয়েছে এবং মটর সাইকেলে করে তার বাড়িতে এসেছিলো তাদেরকে পুলিশের নজরদারিতে রাখা হয়েছে। এছাড়া হত্যাকাণ্ডে ব্যবহৃত মোটরসাইকেলটিও উদ্ধার করা হয়েছে। শীঘ্রই খুনিদেরকে গ্রেফতার করে গণমাধ্যমের সামনে হাজির করা হবে।’

বাংলাদেশে জঙ্গিবাদের বিরুদ্ধে পুলিশের যথেষ্ট সাফল্য রয়েছে উল্লেখ করে পুলিশের পেশাগত জ্ঞান বৃদ্ধি করার জন্য সকল সেক্টরে বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

এর আগে আইজিপি নারী কনস্টেবলদের প্রথম ওরিয়েন্টশন কোর্স সমাপনীর কুচকাওয়াজ ও সালাম গ্রহণ করেন এবং পুরো এলাকাটি ঘুরে দেখেন। সবশেষে তিনি নারী পুলিশ সদস্যদেরকে মেডেল প্রদান করেন। অনুষ্ঠানে শিল্প পুলিশের ডিআইজি আব্দুস সালাম, শিল্প পুলিশ-১ এর পরিচালক মোস্তাফিজুর রহমানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ৩১ ‍ডিসেম্বর সন্ধ্যায় সুন্দরগঞ্জে নিজ বাসায় দুর্বৃত্তদের গুলিতে গুরুতর আহত হন এমপি লিটন। সেখান থেকে তাকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

(দ্য রিপোর্ট/এস/এমকে/ফেব্রুয়ারি ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর