thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

বাউফলে ওসির রুমে নির্যাতন

এএসপি ও ওসিকে হাইকোর্টে তলব

২০১৭ ফেব্রুয়ারি ২০ ১৫:৫৮:৪৫
এএসপি ও ওসিকে হাইকোর্টে তলব

দ্য রিপোর্ট প্রতিবেদক : পটুয়াখালীর বাউফল উপজেলার হাফিজুর রহমান বিজয়কে থানায় নির্যাতনের ঘটনায় এএসপি সার্কেল সাইফুল ইসলাম ও বাউফল থানার ওসি আযম খান ফারুকীকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ২৭ ফেব্রুয়ারি তাদের আদালতে স্বশরীরে উপস্থিত হয়ে নির্যাতনের বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

নির্যাতিতের মা জোছনা বেগমের করা এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর হাইকোর্ট বেঞ্চ সোমবার (২০ ফেব্রুয়ারি) এই আদেশ দেন।

একইসঙ্গে ঘটনার তদন্ত করে পুলিশ মহাপরিদর্শককে (আইজিপি) তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

এই নির্যাতনের ঘটনাকে কেন অবৈধ ঘোষণা, নির্যাতিতকে কেন ক্ষতিপূরণ প্রদান এবং দায়ি পুলিশ সদস্যদের বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না’- তা জানতে চেয়ে রুলও জারি করেছেন হাইকোর্ট। স্বরাষ্ট্র সচিব, আইজিপি, বরিশাল জোনের ডিআইজিসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন এডভোকেট মোহাম্মদ ফারুক হোসেন, সঙ্গে ছিলেন এডভোকেট মো. আমিনুল হক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস।

এর আগে গত ১৪ ফেব্রুয়ারি একটি জাতীয় দৈনিকে এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনে উল্লেখ করা হয়, বিজয়ের মা জোসনা বেগম অভিযোগ, গত ১৩ ফেব্রুয়ারি সন্ধ্যার দিকে একটি মামলায় বিজয়কে এসআই ফেরদৌস গ্রেফতার করে থানায় নিয়ে যান।

প্রতিবেদনে আরও বলা হয়, ওই দিন রাত ১২টার পর তাকে থানা হাজত থেকে বের করে ওসির রুমে এনে শারীরিক নির্যাতন করেন। রাত দেড়টা পর্যন্ত কয়েক দফা তার ছেলের ওপর নির্যাতন চালানো হয়। লাঠি দিয়ে তার ছেলেকে পেটানো হয়েছে।

(দ্য রিপোর্ট/কেআই/এমকে/ফেব্রুয়ারি ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর