thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

নারায়ণগঞ্জে চাঁদাবাজীর অভিযোগে দুই এসআই প্রত্যাহার

২০১৭ ফেব্রুয়ারি ২০ ১৭:৪৯:২৯
নারায়ণগঞ্জে চাঁদাবাজীর অভিযোগে দুই এসআই প্রত্যাহার

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের একটি শিল্প কারখানায় চাঁদা চাওয়ার অভিযোগে পুলিশের দুই এসআইকে সাময়িক প্রত্যাহার করা হয়েছে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ জেলার সহকারী পুলিশ সুপার (খ অঞ্চল) সাজিদুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

প্রত্যাহারকৃতরা হলেন- সোনারগাঁ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আমিনুল ও আব্দুল লতিফ।

এদের সাথে থাকা আরও তিন যুবককে আটক করা হয়েছে। তারা হলেন- জয়নাল, শামীম ও হাবিবুর রহমান হাবিব। তাদের বাড়ি সোনারগাঁও উপজেলায়।

নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার সাজিদুর রহমান দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, এদের বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ পাওয়া গেছে। তাই তাদের প্রত্যাহার করা হয়েছে। তবে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এছাড়াও অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মতিউর রহমানকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে অবিলম্বে প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে।

উল্লেখ্য, রবিবার (১৯ ফেব্রুয়ারি) রাতে সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের মিরেরবাগ এলাকায় সোনারগাঁ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আমিনুল ও আব্দুল লতিফ তাদের সঙ্গীয় দুই কনস্টেবল নিয়ে সাদা পোশাকে কাউছার টেক্সটাইল মিলের আশপাশে অবস্থান নেয়। এ সময় স্থানীয় কারাবন্দি সন্ত্রাসী ও মাদক বিক্রেতা হিমেলের স্ত্রী রুমা আক্তারকে ওই শিল্পকারখানার ভেতরে পাঠিয়ে শিল্প মালিক বিল্লাল হোসেনের অবস্থান নিশ্চিত করেন তারা। পরে এসআই আমিনুল ও আব্দুল লতিফ দুই কনস্টেবল ও স্থানীয় চিহ্নিত দুর্ধর্ষ সন্ত্রাসী হাবিবুর রহমান হাবিব, মিঠু, গোলজার, জয়নালকে সঙ্গে নিয়ে ওই শিল্পকারখানার ভেতরে জোরপূর্বক প্রবেশ করেন। এক পর্যায়ে কারখানা মালিক বিল্লাল হোসেনকে আটক করে মারধর করে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেন তারা।

এ সময় ব্যবসায়ী বিল্লাল হোসেন চিহ্নিত সন্ত্রাসীদের মারধরের শিকার হয়ে ‘ডাকাত’ বলে চিৎকার শুরু করেন। তা শুনতে পেয়ে স্থানীয় মসজিদের মাইকে ঘোষণা দিয়ে এলাকাবাসী একত্রিত হয়ে তাদেরকে অবরুদ্ধ করেন। পরে অবরুদ্ধদের মধ্যে দুইজন নিজেকে থানা পুলিশের এসআই ও দুইজন কনস্টেবল বলে দাবি করেন।

পুলিশ সদস্য অবরুদ্ধ হওয়ার খবর পেয়ে নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (খ-অঞ্চল) সাজিদুর রহমান ও সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) এসএম ওবায়দুল হক রাতে ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদের উদ্ধার করে।

(দ্য রিপোর্ট/কেএনইউ/এমএইচএ/ফেব্রুয়ারি ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর