thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

চট্টগ্রামে পৃথক ৩টি অগ্নিকাণ্ড

২০১৭ ফেব্রুয়ারি ২০ ১৯:৪৬:১৮
চট্টগ্রামে পৃথক ৩টি অগ্নিকাণ্ড

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে পৃথক ৩টি জায়গায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে বেশ কিছু বাড়িঘর ও দোকান পুড়ে ১৫ থেকে ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। রবিবার (১৯ ফেব্রুয়ারি) রাত থেকে সোমবার (২০ ফেব্রুয়ারি) সকালে জেলার বাশঁখালি, পটিয়া এবং নগরীর খুলশী এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের চট্টগ্রাম বিভাগের উপ-সহকারী পরিচালক জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, বাঁশখালী উপজেলার শেখেরখিল এলাকায় রাত পৌনে ৩টার দিকে অগ্নিকাণ্ডে বিভিন্ন মালিকের ১০টি বসতঘর পুড়ে গেছে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে সাতকানিয়া কক্সবাজারে পেকুয়া ও চট্টগ্রাম মহানগরীর লামা বাজার স্টেশন থেকে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের গাড়ি গিয়ে সাড়ে তিনঘণ্টা চেষ্টা চালিয়ে ভোর ৬টায় আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শটসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে। এতে অন্তত ১২লাখ টাকার ক্ষয়ক্ষতি এবং ২০ লাখ টাকার সম্পদ উদ্ধার করা সম্ভব হয়েছে।

এদিকে পটিয়া পৌরসভা সদরের ১নং ওয়ার্ডে কাগুজীপাড়া এলাকায় রাত ৩টার দিকে লাগা আগুনে ৬টি কাঁচাবসতঘর পুড়ে গেছে। ফায়ার সার্ভিস অগ্নিকাণ্ডে সূত্রপাত জানতে না পারলেও ক্ষতিগ্রস্তরা দাবি করেছে পূর্ব শক্রতার জেরে এ আগুন লাগানো হয়েছে।

অগ্নিকাণ্ডে খবর পেয়ে পটিয়া স্টেশন থেকে ২টি গাড়ি গিয়ে ২ ঘণ্টা চেষ্টার পর ভোর ৫টা ২৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে এনেছে। এতে মো. সোহেল, আব্দুল কাদের, ফজল কাদের হোসনে আরা বেগম, মাহবুব ও দুলালের বাসতঘর পুড়ে নগদ ৪০ হাজার টাকাসহ ৩ লাখ টাকার মত ক্ষয়ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্ত দুলাল জানান, প্রতিবেশি আর্মি সেলিমের সাথে তাদের পারিবারিক বিরোধের কারণে তার লোকজন এ আগুন দিয়েছে।

অপরদিকে ফায়ার সার্ভিস কন্ট্রোল রুম কর্মকর্তা নজরুল ইসলাম দ্য রিপোর্টকে জানান, ভোর ৫টার দিকে নগরীর খুলশী থানার মসজিদ গলিতে রান্নার চুলা থেকে আগুনের সূত্রপাত ঘটে। এতে একটি চা দোকান পুড়ে ২৫ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

(দ্য রিপোর্ট/কেএনইউ/এপি/ফেব্রুয়ারি ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর