thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

সাংবাদিকের ওপর হামলায় সিএমজেএফের উদ্বেগ

২০১৭ ফেব্রুয়ারি ২০ ২২:৪৫:০৩
সাংবাদিকের ওপর হামলায় সিএমজেএফের উদ্বেগ

দ্য রিপোর্ট প্রতিবেদক : ইভটিজিংয়ের প্রতিবাদ করায় দৈনিক আমাদের অর্থনীতির স্টাফ রিপোর্টার মাসুদ মিয়ার ওপর বখাটেদের হামলায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরাম (সিএমজেএফ)।

সোমবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর পান্থপথে আমাদের অর্থনীতি পত্রিকার স্টাফ রিপোর্টার মাসুদ মিয়ার ওপর হামলা চালায় স্থানীয় সন্ত্রাসীরা। ঘটনাস্থল থেকে মাসুদকে উদ্ধার করে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

চিকিৎসকরা জানিয়েছেন, তার শারীরিক পরীক্ষা-নিরীক্ষা চলছে।

শেরে বাংলা থানার ওসি জিজি বিশ্বাস ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সন্ত্রাসীদের গ্রেফতারে অভিযান শুরু হয়েছে।

জানা গেছে, সোমবার সন্ধ্যায় অফিস শেষে বাসায় ফেরার পথে পূর্ব রাজাবাজার এলাকায় এক মেয়েকে আলামিন নামের এক যুবক তার সহযোগীদের নিয়ে প্রকাশ্যে এক তরুণীর শ্লীলতাহানীর চেষ্টা চালায়। এ সময় মাসুদ মিয়া প্রতিবাদ করতে গেলে তার ওপর চড়াও হয় ওই সন্ত্রাসীরা। এক পর্যায়ে মাসুদের মোবাইল কেড়ে নিয়ে বেদম মারধর করে ফেলে যায় তারা। খবর পেয়ে মাসুদের সহকর্মীরা তাকে উদ্ধার করে স্কয়ার হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি। তবে ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।

এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এবং সিএমজেএফ। ডিআরইউ’র সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা ও সাধারণ সম্পাদক মোরসালিন নোমানী এ ঘটনায় জড়িতদের গ্রেফতার করে দ্রুত দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানিয়েছেন। এ ছাড়া ডিইউজে সভাপতি শাবান মাহমুদ ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীও একই দাবি জানিয়ে ঘটনায় জড়িতরা গ্রেফতার না হলে কঠিন কর্মসূচির হুঁশিয়ারি দিয়েছেন। অন্যদিকে, সিএমজেএফ’র সভাপতি তৌহিদুল ইসলাম মিন্টু ও সাধারণ সম্পাদক সারওয়ার আলম চৌধুরী ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

(দ্য রিপোর্ট/জেডটি/ফেব্রুয়ারি ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর