thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

চট্টগ্রাম আ’লীগে জামায়াতের নেত্রী!

২০১৭ ফেব্রুয়ারি ২১ ০৯:১৯:৩৩
চট্টগ্রাম আ’লীগে জামায়াতের নেত্রী!

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন এক জামায়াত নেতার মেয়ে। ওই নেত্রীর নাম রিজিয়া রেজা চৌধুরী। তিনি জামায়াতের কর্মপরিষদ সদস্য মাওলানা মমিনুল হক চৌধুরীর মেয়ে।

জানা যায়, রিজিয়া রেজা চৌধুরী এক সময় জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। তিনি সাতকানিয়া উপজেলা মহিলা জামায়াতের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। এখন তিনি সাতকানিয়া লোহাগাড়া আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ড. আবু রেজা নদভীর স্ত্রী।

নদভী গত সংসদ নির্বাচনের আগে দিয়ে জামায়াত থেকে আওয়ামী লীগে যোগদান করেন এবং সংসদ সদস্য নির্বাচিত হন। অভিযোগ রয়েছে-এ নদভী জামায়াতে শীর্ষ নেতা যুদ্ধাপরাধী গোলাম আযমের ঘনিষ্ঠ সহচর ছিলেন।

জানা গেছে, প্রায় ২২ বছর পর সোমবার (২০ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হয়েছে দক্ষিণ জেলা মহিলা লীগের সম্মেলন। সম্মেলনে সভাপতি হয়েছেন চেমন আরা তৈয়ব এবং সাধারণ সম্পাদক হয়েছেন শামীমা হারুন লুবনা এবং সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন রিজিয়া রেজা চৌধুরী। কমিটি গঠনের সময় হট্টগোল বাধে।

সোমবার নগরীর চকবাজারে আনিকা কমিউনিটি সেন্টারে মহিলা লীগের সম্মেলনের উদ্বোধন করেন মহিলা লীগের কেন্দ্রীয় সহসভাপতি বেগম সাফিয়া খাতুন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় মহিলাবিষয়ক সম্পাদক বেগম ফজিলাতুন্নেছা ইন্দিরা।

এ ব্যাপারে জানতে চাইলে রিজিয়া রেজা চৌধুরী বলেন, আমি অনেক দিন ধরে নারীদের নিয়ে কাজ করছি। দল আমাকে মূল্যায়ন করেছে সে জন্য আমি কৃতজ্ঞ। আমি বিশ্বাস করতে পারছি না আমাকে এমন পদ দেওয়া হয়েছে।

আপনার বাবার রাজনৈতিক মতাদর্শের সঙ্গে আওয়ামী লীগের রাজনৈতিক মতাদর্শের অনেক পার্থক্য রয়েছে-এ ক্ষেত্রে আপনার এই পদ পারিবারিক কোনো সমস্যা সৃষ্টি হবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার আব্বা অনেক দিন ধরে সমাজের মানুষের জন্য কাজ করছে। আমরাও সমাজের পরিবর্তনের জন্য কাজ করছি। তারা একভাবে কাজ করছেন, আমরা অন্যভাবে কাজ করছি। এ ক্ষেত্রে কোনো সমস্যা হবে না। সবাই তো ভালো কাজই করছে।

তিনি বলেন, আমি নারীদের কল্যাণে কাজ করার জন্য সাতকানিয়া-লোহাগাড়া উপজেলায় সামাজিক ব্যাধি প্রতিরোধ ও নারী উন্নয়নে কয়েকটি সংগঠন প্রতিষ্ঠা করেছি, যার মাধ্যমে নারীদের উন্নয়নে কাজ করছি।

(দ্য রিপোর্ট/এম/ফেব্রুয়ারি ২১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর