thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

বরিশালে শ্রদ্ধায় মহান একুশ পালন

২০১৭ ফেব্রুয়ারি ২১ ১২:৪১:২৬
বরিশালে শ্রদ্ধায় মহান একুশ পালন

বরিশাল অফিস : বিনম্র শ্রদ্ধা আর যথাযোগ্য মর্যাদায় বরিশালে নানা আয়োজনে পালিত হচ্ছে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। দিবসের প্রথম প্রহর রাত ১২টা ১ মিনিটে স্থানীয় তিন সংসদ সদস্য একযোগে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এরপর মুক্তিযোদ্ধা সংসদ, বিভাগীয় কমিশনার, ডিআইজিসহ প্রশাসনের কর্তাব্যক্তিরা পর্যায়ক্রমে পুষ্পমাল্য অর্পণ করেন।

এদিকে সকাল থেকে বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের জন্য রাজনৈতিক দল, ছাত্র সংগঠন, শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের কর্মীরা আসতে থাকেন। সকাল দশটা পর্যন্ত এই ভিড় পরিলক্ষিত হয়। এ সময় আওয়ামী লীগ এবং এর অঙ্গ সংগঠন, বিএনপি ও তাদের সহযোগী সংগঠন, কমিউনিস্ট পার্টি, বাসদ, ছাত্র ইউনিয়ন, সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ, উদীচী শিল্পী গোষ্ঠী, রিপোর্টার্স ইউনিটি ছাড়াও নানা পেশাজীবী সংগঠনের নেতা কর্মীরা ফুলের শ্রদ্ধা জ্ঞাপন করেন।

দিবসটি উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান এবং প্রতিযোগিতামূলক সাংস্কৃতিক অনুষ্ঠানে আয়োজন করেছেন জেলা প্রশাসন। এ ছাড়াও ছাত্র সংঠনের আয়োজনে আলোচনা সভা, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের উদ্যোগে রসুলপুরে শহীদ মিনার নির্মাণ প্রতিযোগিতার আয়োজন করেছে। সাংস্কৃতিক সংগঠনগুলোর রয়েছে নানা কর্মসূচি। আর বরিশাল রিপোর্টার্স ইউনিটির আয়োজনে চলছে দুদিনের ভাষা সাহিত্য ও স্মারক প্রদর্শনী।

(দ্য রিপোর্ট/এম/ফেব্রুয়ারি ২১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর