thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

নীলফামারীতে শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে মানুষের ঢল

২০১৭ ফেব্রুয়ারি ২১ ১৩:৪৩:৩০
নীলফামারীতে শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে মানুষের ঢল

নীলফামারী প্রতিনিধি : মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদ মিনারে ঢল নেমেছে হাজারো মানুষ। বায়ান্নোর ভাষা শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা জানাতেই মানুষের স্রোত নামে শহীদ মিনারে।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে নীলফামারীর কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন নীলফামারী জেলা প্রশাসক জাকীর হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ। পরে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয়পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

রাজনৈতিক দলগুলোর শ্রদ্ধা নিবেদনের পর শহীদ মিনারে ঢল নামে সাধারন মানুষের। ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রয়ারি, আমি কি ভুলিতে পারি’ মুখে এই গান গাইতে গাইতে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে আসছেন সাধারণ মানুষরা। ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর শহীদ মিনারের সামনে নীরবে দাঁড়িয়ে থেকে ভাষা আন্দোলনের শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয়।

ভোর হওয়ার সাথে সাথে নীলফামারী শহরে অবস্থিত শহীদ মিনারে ফুল দিতে মানুষের স্রোত বাড়তে থাকে। বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ছাড়াও স্কুল, কলেজের শিক্ষার্থী ও শিশু-বৃদ্ধরাও ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে এসেছে শহীদ মিনারে।

নীলফামারী জেলার ৬টি উপজেলায় যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হচ্ছে শহীদ দিবস।

(দ্য রিপোর্ট/কেএনইউ/ফেব্রুয়ারি ২১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর