thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

মৃত গরুর মাংস বিক্রি, ২ কসাইকে কারাদণ্ড

২০১৭ ফেব্রুয়ারি ২১ ১৬:১৩:০৩
মৃত গরুর মাংস বিক্রি, ২ কসাইকে কারাদণ্ড

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলায় মৃত গরুর মাংস বিক্রির অপরাধে দুই কসাইকে ২৫ হাজার টাকা জরিমানাসহ কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকালে উপজেলার বড়খাতা হাটে মাংস বিক্রির সময় দুই কসাইকে হাতীবান্ধা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যামাণ আদালতের বিচারক আজিজুর রহমান এ রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার পূর্ব সাড়ডুবি গ্রামের আক্কাস আলীর ছেলে মোকছেদ (৪৫) ও বড়খাতা এলাকার মৃত আব্দুল ওহাবের ছেলে আ. আলিম (৪০)।

বড়খাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামান সোহেল দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, সকালে উপজেলার বড়খাতা হাটে দুর্গন্ধযুক্ত গরুর মাংস বিক্রি করছিল দুই কসাই। স্থানীয়রা বিষয়টি বুঝতে পেরে আমাকে খবর দেয়। আমি সেখানে গিয়ে প্রশাসনকে খবর দেই। খবর পেয়ে হাতীবান্ধা উপজেলার সহকারি কমিশনার (ভূমি) আজিজুর রহমান ঘটনাস্থলে এসে কসাই মোকছেদ ও আলিমকে আটক করে। এ সময় ঘটনার মূল হোতা দুলাল হোসেন নামে এক ব্যক্তি পালিয়ে যায়। তাদের স্বীকারোক্তি অনুযায়ী কাঠের বাকশে থাকা প্রায় ২ মণ গরুর মাংস উদ্ধার করে মাটিতে পুঁতে রাখা হয়।

হাতীবান্ধা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যামাণ আদালতের বিচারক আজিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘মৃত গরুর মাংস বিক্রির অপরাধে আটক দুই কসাইকে দেড় বছরের বিনাশ্রম কারাদণ্ডসহ উভয়কে ২৫ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও দুই মাসের সাজা প্রদান করা হয়েছে।’

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম দ্য রিপোর্টকে জানান, ভ্রাম্যমাণ আদালতে সাজাপ্রাপ্ত কসাই মকছেদ ও আলিমকে বিকেলে লালমনিরহাট কারাগারে পাঠানো হবে।

(দ্য রিপোর্ট/কেএনইউ/এপি/ফেব্রুয়ারি ২১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর