thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

এক দশক কারাবন্দি তিনজনের নথি তলব

২০১৭ ফেব্রুয়ারি ২২ ১৩:১১:৩৫
এক দশক কারাবন্দি তিনজনের নথি তলব

দ্য রিপোর্ট প্রতিবেদক : পৃথক মামলায় এক দশকের বেশি সময় ধরে কারাগারে থাকা তিন বন্দির মামলার নথি তলব করেছেন হাইকোর্ট। আগামী ৫ মার্চের মধ্যে কক্সবাজারের মুখ্য বিচারিক হাকিম আদালতকে এসব নথি পাঠাতে নির্দেশ দেওয়া হয়েছে। ওই দিন তাদের জামিন বিষয়ে পরবর্তী শুনানি অনুষ্ঠিত হবে।

বুধবার (২২ ফেব্রুয়ারি) বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

২০ ফেব্রুয়ারি তিন বন্দির কারা অন্তরীণ থাকার বিষয়টি আদালতের নজরে আনেন সুপ্রিম কোর্টের লিগ্যাল এইড কমিটির প্যানেল আইনজীবী কুমার দেবুল দে। এ বিষয়ে শুনানি নিয়ে বুধবার আদালত মামলার নথি তলব করেন।

পরে কুমার দেবুল সাংবাদিকদের বলেন, চার বন্দির মধ্যে সানি ওরফে লিটনের জেলার নামে ত্রুটি থাকায় তা সংশোধন করতে বলেছেন আদালত। তার বিষয়টি বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) আদেশের জন্য আসবে।

জানা যায়, হত্যা, অস্ত্র ও দণ্ডবিধিতে করা পৃথক তিন মামলায় ২০০৫ সালের ২১ মে থেকে আবুল কাশেম কক্সবাজারের জেলা কারাগারে আছেন। একটি হত্যা মামলায় মোস্তাক আহম্মেদ ২০০৬ সালের ২৩ মার্চ থেকে কারাগারে আছেন। অপর একটি হত্যা মামলায় নুরুল ইসলাম ২০০৩ সালের ১৮ এপ্রিল থেকে কক্সবাজারের জেলা কারাগারে আছেন। আরেক মামলায় সানি ওরফে লিটন ২০০৬ সালের ১১ অক্টোবর থেকে কারাগারে আছেন।

(দ্য রিপোর্ট/কেআই/এমকে/এনআই/ফেব্রুয়ারি ২২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর