thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

দেড় মাসে ৪২ শিশু হত্যা : মানবাধিকার

২০১৭ ফেব্রুয়ারি ২২ ১৬:৪৪:৩৭
দেড় মাসে ৪২ শিশু হত্যা : মানবাধিকার

দ্য রিপোর্ট প্রতিবদেক : বছরের প্রথম দেড় মাসেই ৪২ শিশু হত্যার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে দেশের অন্যতম মানবাধিকার সংগঠন বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা।

বুধবার (২২ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে মানবাধিকার সংস্থাটি এ উদ্বেগ প্রকাশ করে।

বিবৃতিতে জানানো হয়, সম্প্রতি চাঁপাইনবাবগঞ্জে অপহরণের পর দুই শিশুকে হত্যা করে অপহরণকারী প্রতিবেশি, তাছাড়া পারিবারিক কলহের জেড় ধরে ৫ বছরের সন্তানকে হত্যা করে বাবা। এ-রকম অসংখ্য শিশু হত্যার ঘটনা দিন দিন বেড়েই চলছে। গত দেড় মাসে ৪২ শিশু হত্যার শিকার হয়। নিজ বাবা- মার হাতে হত্যার শিকার হয় ৫ জন শিশু।

এ বিষয়ে মানবাধিকার বাস্তবায়ন সংস্থার চেয়ারম্যান এ্যাডভোকেট সিগমা হুদা বলেন, দিন দিন ক্রমবর্ধমান শিশু হত্যার ঘটনা প্রমাণ করে যে আমরা কতটা অমানবিক সমাজ ব্যবস্থায় বসবাস করছি। দেশের ভবিষ্যৎ প্রজন্মের উপর নানা অত্যাচার হচ্ছে, তাদেরকে নির্মমভাবে হত্যা করা হচ্ছে। অতি দ্রুত যদি আমরা এ অবস্থার পরিবর্তন না করতে পারি জাতিকে চরম মূল্য দিতে হবে।

সংস্থার নির্বাহী পরিচালক মোস্তফা সোহেল বলেন, বাবা-মা বা পরিবারের সদস্যদের দ্বারা শিশু হত্যার ঘটনাগুলো খুবই মর্মান্তিক। পরিবারগুলোর মধ্যে বন্ধন কমে যাওয়া, ধর্মীয় মূল্যবোধের অভাব, নৈতিক ও মানবিক মূল্যবোধের ঘাটতি ইত্যাদি নানা কারণে এসব ঘটনা বেড়ে যাচ্ছে। এ অবস্থা থেকে পরিত্রাণ পেতে হলে পারিবারিক ও সামাজিকভাবে সচেতনতা বাড়াতে হবে। অপরাধীর দ্রুত শাস্তি নিশ্চিত করতে হবে। সামাজিক প্রতিষ্ঠানসহ গণমাধ্যমগুলোকে এক হয়ে কাজ করতে হবে।

(দ্য রিপোর্ট/এপি/ফেব্রুয়ারি ২২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর