thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

‘দুর্গাপুরের মুক্তিযোদ্ধা বাছাই কমিটি কেন অবৈধ নয়’

২০১৭ ফেব্রুয়ারি ২২ ১৭:৪৮:১৮
‘দুর্গাপুরের মুক্তিযোদ্ধা বাছাই কমিটি কেন অবৈধ নয়’

দ্য রিপোর্ট প্রতিবেদক : মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই এর জন্য গঠিত রাজশাহীর দুর্গাপুর উপজেলা কমিটির কার্যক্রম কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। এক মুক্তিযোদ্ধার করা রিটের শুনানি নিয়ে বুধবার (২২ ফেব্রুয়ারি) বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মো. আবু বকর সিদ্দিক।

তিনি বলেন, মুক্তিযুদ্ধকালীন কমান্ডার আব্দুল করিম মোল্লাকে সদস্য করে ১৯ জানুয়ারি রাজশাহীর দুর্গাপুর উপজেলা কমিটি গঠন করে পরিপত্র জারি করে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়। কিন্তু ২৬ জানুয়ারি তাকে বাদ দিয়ে মুক্তিযোদ্ধা সন্তোষ কুমার সাহাকে অন্তর্ভুক্ত করা হয়। পরে অবশ্য ৩১ জানুয়ারি সন্তোষ কুমার পদত্যাগ করেন।

ব্যারিস্টার সিদ্দিক বলেন, কোনো কারণ ছাড়াই আব্দুল করিম মোল্লাকে বাদ দেওয়ায় তিনি গত রবিবার হাইকোর্টে রিট করেন। আদালত তাকে কমিটি থেকে বাদ দেওয়া কেন অবৈধ হবে না এবং কমিটির কার্যক্রম কেন অবৈধ হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন।

এক সপ্তাহের মধ্যে মুক্তিযোদ্ধা সচিব ও উপ-সচিব, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের মহাপরিচালক, রাজশাহীর জেলা প্রশাসক, দুর্গাপুর উপজেলার ইউএনও এবং কমিটির সভাপতিকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

(দ্য রিপোর্ট/কেআই/এপি/ফেব্রুয়ারি ২২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর