thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

না.গঞ্জে স্কুল শিক্ষার্থীরা রুখলো ঠিকাদারের অনিয়ম

২০১৭ ফেব্রুয়ারি ২২ ১৮:১৩:৪৪
না.গঞ্জে স্কুল শিক্ষার্থীরা রুখলো ঠিকাদারের অনিয়ম

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের রূপগঞ্জে পৌরসভার নতুন সড়ক নির্মান করার সময় নিম্নমানের ইট, বালি ও সিমেন্ট ব্যবহার করায় বিক্ষোভ করে কাজ বন্ধ করে দিয়েছে স্কুলের ছোট ছোট শিক্ষার্থীরা। কিন্তু ঠিকাদারের দাবি স্থানীয় ছাত্রলীগকে চাহিদা মত টাকা না দেওয়ায় ছাত্রলীগ কাজ বন্ধ করে দিয়েছে।

বুধবার (২২ ফেব্রুয়ারি) সকালে উপজেলার কাঞ্চন পৌরসভার কালাদী এলাকায় এই ঘটনা ঘটেছে।

কাঞ্চন পৌরসভা সূত্র থেকে জানা যায়, কাঞ্চন পৌরসভার দরপত্রের মাধ্যমে কালাদী এলাকায় মজিদের দোকান থেকে ইদ্রিসের বাড়ী পর্যন্ত ৩ লাখ ১৭ হাজার টাকা ব্যয়ে ১৫৫ মিটার সিসি সড়কের নির্মাণ কাজের দায়িত্ব পান মেসার্স ফজলুল হক এন্টারপ্রাইজ নামে স্থানীয় ঠিকাদারি প্রতিষ্ঠান। সোমবার (২০ ফেব্রুয়ারি) প্রতিষ্ঠানের মালিক ফজলুল হকের লোকজন সড়কের নির্মাণ কাজ শুরু করেন।

স্থানীয় শিক্ষার্থীরা জানান, তাদের দীর্ঘ দিনের প্রাণের দাবি সড়কটির নির্মাণ কাজ শুরু হলেও কাজ করার জন্য আস্তর বালির পরিবর্তে ভিটি বালি, তৃতীয় শ্রেণির নিম্নমানের ইট ও কমদামী সিমেন্ট এনে ইটের গাথুঁনী দিচ্ছিল ঠিকাদার। পরে তারা বিষয়টি এলাকার মুরুব্বিদের কাছে জানালেও মুরুব্বিরা বিষয়টির উপর গুরুত্ব দিচ্ছিলেন না। মঙ্গলবার সকালে ছোট ছোট স্কুল শিক্ষার্থীরা নিম্নমানের ইট দিয়ে কাজ না করার জন্য ঠিকাদারের নিয়োজিত লোকজনকে নিষেধ করেন। কিন্তু এ নিষেধ অমান্য করে বুধবার ফের সড়কের কাজ করতে গেলে শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে সড়কের ইট ভেঙ্গে ফেলে কাজ বন্ধ করে দেয়। এ সময় ঠিকাদারের লোকজনের উপর শিক্ষার্থীরা চড়াও হলে তারা পালিয়ে যায়। এ সময় নিম্নমানের সামগ্রী ব্যবহারের প্রতিবাদে ঠিকাদারের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা।

এ ব্যাপারে ঠিকাদার ফজলুল হক বলেন, আমি নিয়ম অনুযায়ী যেভাবে করার কথা সেভাবেই কাজ শুরু করেছি। কাজ শুরু করার পর ছাত্রলীগের ছেলেরা মিষ্টি খাওয়ার জন্য টাকা দাবি করে। সময় মতো টাকা দিতে পারি নাই বলে আমার কাজ বন্ধ করে দিয়েছে।

স্থানীয় কাউন্সিলর রোকন মিয়া বলেন, কাজ নিয়ম অনুযায়ীই হচ্ছিল। কিন্ত রাস্তার জায়গা নিয়ে স্থানীয়ভাবে কিছু ভুল বোঝাবুঝি হওয়ার কারণে দুদিন কাজ বন্ধ ছিল। আগামীকাল থেকেই আবার কাজ শুরু হবে।

কাঞ্চন পৌরসভার সহকারী প্রকৌশলী আনোয়ার হোসেন বলেন, শিডিউলের বাইরে গিয়ে কাজ করার কোন সুযোগ নেই। আমি আজই ঘটনাস্থলে গিয়ে বিষয়টি সরেজমিনে দেখবো। কোন অনিয়ম পাওয়া গেলে ঐ ঠিকাদারি প্রতিষ্টানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

(দ্য রিপোর্ট/এমএইচএ/ফেব্রুয়ারি ২২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর