thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

সাংবাদিকদের সঙ্গে শহীদমিনারে ফুল দেওয়ায়

৫ শিক্ষার্থীকে ছাত্রলীগের হুমকি

২০১৭ ফেব্রুয়ারি ২২ ১৯:৪৩:২৭
৫ শিক্ষার্থীকে ছাত্রলীগের হুমকি

ময়মনসিংহ প্রতিনিধি : আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) সাংবাদিকদের সাথে শহীদ মিনারে ফুল দেওয়ার অপরাধে প্রথমবর্ষের তিন শিক্ষার্থীকে শারীরিকভাবে নির্যাতন ও আরো দুই শিক্ষার্থীকে হল ছেড়ে দেওয়াসহ নানা হুমকি দিয়েছে ছাত্রলীগকর্মীরা।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ নাজমুল আহ্সান হলে এ ঘটনা ঘটেছে।

বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি আশিফুল ইসলাম মারুফ জানায়, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বাকৃবি সাংবাদিক সমিতির সদস্যদের সাথে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা জানায় শহীদ নাজমুল আহ্সান হলের প্রথমবর্ষের কৃষি অনুষদের শিক্ষার্থী মেহেদী হাসান, জাহিদ হাসান, মৎস্য বিজ্ঞানের রাকিবুল হাসান এবং দ্বিতীয় বর্ষের ভেটেরিনারি অনুষদের শাহরিয়ার আমিন ও আরিফ হোসেন। পরে হলের ছাত্রলীগ কর্মীদের না জানিয়ে ভাষা দিবসে ফুল দেওয়ার কারণে প্রথমবর্ষের ওই ছাত্রদের হলের গেস্ট রুমে ডেকে পাঠায় ছাত্রলীগ নেতা কৃষি অনুষদের শাহেদ হোসাইন। তার সাথে তৃতীয় বর্ষের ছাত্র কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদের রাকিবুল হাসান হৃদয়, কৃষি অনুষেদের মো. মনির, রোকনুজ্জামান রিয়াদ, আবু নাঈম উপস্থিত ছিলেন। এরা সবাই শহীদ নাজমুল আহ্সান হলের ছাত্রলীগ কর্মী।

এ সময় তারা ওই ছাত্রদের বাকৃবি সাংবাদিক সমিতির সাথে ফুলেল শ্রদ্ধা জানানোর কারণে পাঁচ মিনিটের মধ্যে হল থেকে বের হয়ে যেতে বলে। জাহিদ ও রাকিবুলকে গেস্ট রুম থেকে বের করে দিয়ে মেহেদীকে চড়থাপ্পড় ও অকথ্য ভাষায় গালিগালাজ করে মৎস্য বিজ্ঞান অনুষদের অনিক ফেরদৌস, কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের তানভির শাকিল। তার সাথে কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের দ্বিতীয় বর্ষের ছাত্র ছাত্রলীগ কর্মী মো. ইয়াসিন ও মাশহুর আহমেদও উপস্থিত ছিলেন। এরপর ওই হলের দ্বিতীয় বর্ষের ছাত্র শাহরিয়ার ও আরিফকে গেস্ট রুমে ডেকে নিয়ে হুমকি দেয় তৃতীয় বর্ষের ছাত্র শাহেদ ও রাকিবুল।

এ বিষয়ে বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী শিক্ষার্থীরা।

নির্যাতিত শিক্ষার্থীরা ছাত্রলীগ কর্মীদের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, ‘শহীদ নাজমুল আহ্সান হলে থেকে ছাত্রলীগ ব্যতীত অন্য কোন সংগঠন করা যাবে না। সাংবাদিকতায় যুক্ত হলে তোমাদের দেখে নেওয়া হবে। অন্য কোন সংগঠন করলে জীবনের ঝুঁকি নিয়ে হলে থাকতে হবে।’

এরপর রাত সাড়ে ১০টার দিকে জাহিদ ও রাকিবুলকে পুনরায় গেস্ট রুমে ডেকে নিয়ে চড়-থাপ্পড় দেয় ছাত্রলীগ কর্মী অনিক ও তানভির শাকিল।

বিষয়টি নিয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল দুঃখ প্রকাশ করেন এবং ছাত্রলীগ কর্মীদের ঘটনাটি সমাধানের জন্য বলেন।

এ বিষয়ে হল প্রভোস্ট অধ্যাপক মো. সিদ্দিকুর রহমান বলেন, বিষয়টি সম্পর্কে আমি অবহিত হয়েছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম জাকির হোসেন বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। পরবর্তীতে বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আলী আকবর বলেন, এরকম ঘটনা দুঃখজনক। সকল সংগঠন সৌহার্দ্যপূর্ণভাবে সহাবস্থান করে প্রতিভার বিকাশ ঘটাবে। আমি প্রক্টরের সাথে এ বিষয়ে কথা বলবো।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এপি/ফেব্রুয়ারি ২২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর