thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

মাঠে গড়িয়েছে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবলের চুড়ান্ত পর্ব

২০১৭ ফেব্রুয়ারি ২২ ২২:৩৫:২০
মাঠে গড়িয়েছে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবলের চুড়ান্ত পর্ব

দ্য রিপোর্ট প্রতিবেদক : সপ্তম বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ও ষষ্ঠ বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের জাতীয় পর্যায়ের চূড়ান্ত পর্ব মাঠে গড়িয়েছে বুধবার (২২ ফেব্রুয়ারি)। টুর্নামেন্ট দুইটির চূড়ান্ত পর্বে অংশ নিচ্ছে ৭টি বিভাগের মোট ১৪টি চ্যাম্পিয়ন দল।

এদিন সকাল ৯টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান। এরপর দুপুরে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনের সম্মেলন কক্ষ টুর্নামেন্টের সার্বিক অবস্থা নিয়ে সংবাদ সম্মেলন করেছেন তিনি। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আসিফ-উজ-জামান, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. আবু হেনা মোস্তফা কামাল, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাহউদ্দিন প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ২ মার্চ টুর্নামেন্টের শেষদিনে ফাইনাল খেলায় উপস্থিত থেকে চ্যাম্পিয়ন ও রানার আপ দলের মধ্যে পুরস্কার বিতরণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের সিলেট বিভাগের খেলায় সিলেটের সদর উপজেলার সৈয়দ আরজুমন্দ আলী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও রংপুর বিভাগের লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার টেপুরগাড়ী বিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হয়। এ ম্যাচে টেপুরগাড়ী বিকে সরকারি প্রাথমিক বিদ্যালয় সৈয়দ আরজুমন্দ আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ৪-০ গোলে পরাজিত করে সেমিফাইনালে উন্নীত হয়।

এদিকে দিনের অপর ম্যাচে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের চট্টগ্রাম বিভাগের কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার টেটং সরকারি প্রাথমিক বিদ্যালয় ও রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলার আজগড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে অনুষ্ঠিত হয় চুড়ান্ত পর্বে ম্যাচ। এ ম্যাচে টেটং সরকারি প্রাথমিক বিদ্যালয় আজগড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ২-০ গোলে পরাজিত করে সেমিফাইনালে উন্নীত হয়।

উল্লেখ্য, দেশব্যাপী এবারের আসরের বঙ্গবন্ধু গোল্ডকাপে অংশ নিয়েছিল মোট ৬৪ হাজার ২৬০টি প্রাথমিক বিদ্যালয় ফুটবল দল। যার মধ্যে অংশগ্রহণকারী ফুটবলার (পুরুষ) ছিল ১০ লাখ ৯২ হাজার ৪২০ জন। আর বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপে অংশ নেওয়া প্রাথমিক বিদ্যালয় ফুটবল দলের সংখ্যা ছিল ৬৪ হাজার ১৯৬টি। যার মধ্যে অংশগ্রহণকারী ফুটবলার (নারী) ছিল ১০ লাখ ৯১ হাজার ৩৩২ জন।

(দ্য রিপোর্ট/এজে/ফেব্রুয়ারি ২২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর