thereport24.com
ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৮ শাওয়াল 1445

মেস্তায়ায় রিয়ালের হার

২০১৭ ফেব্রুয়ারি ২৩ ১০:০২:২৫
মেস্তায়ায় রিয়ালের হার

দ্য রিপোর্ট ডেস্ক : লা লিগায় দুরন্ত গতিতেই ছুটছিল রিয়াল মাদ্রিদ। পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটি তারাই দখল করে রেখেছে দীর্ঘ সময় ধরে। টুর্নামেন্টের ২২তম ম্যাচে শিরোপা লড়াইয়ে বার্সেলোনার সঙ্গে ব্যবধান বাড়ানোর সুযোগ ছিল স্প্যানিশ জায়ান্টদের। তবে উল্টোটাই ঘটেছে। মৌসুম জুড়ে বাজে খেলে আসা ভ্যালেন্সিয়ার বিপক্ষে হেরে বসেছে জিনেদিন জিদানের শিষ্যরা।

বুধবার রাতে দ্বিতীয় স্থানে থাকা বার্সার চেয়ে দুই ম্যাচ কম খেলে মেস্তায়ায় প্রতিপক্ষের মুখোমুখি হয়েছিল রিয়াল। আর এ ম্যাচে প্রতিপক্ষের মাঠে ২-১ গোলে হেরেছে জিনেদিন জিদানের শিষ্যরা। লিগে টানা চার ম্যাচ জয়ের পর আবার হারলো রিয়াল। এবারের আসরে তাদের দুটি হারই এসেছে শেষ ছয ম্যাচের মধ্যে। অন্যদিকে ভ্যালেন্সিয়ার লিগে এটি সপ্তম জয়।

এ ম্যাচের হারের পরেও ৫২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই রয়েছে রিয়াল। আর এক ম্যাচ বেশি খেলা বার্সা এক পয়েন্ট পিছিয়ে। ২৩ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে জিদানের শিষ্যদের ঘাড়ে নিশ্বাস ফেলছে লুইস এনরিকের শিষ্যরা। সমান ম্যাচ খেলে সেভিয়া ৪৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে।

ভ্যালেন্সিয়ার মাঠে শুরুতেই হোঁচট খায় রিয়াল। ৯ মিনিটের মধ্যেই দুই গোল করে বসে স্বাগতিকরা। জাজার অসাধারণ এক গোলে চতুর্থ মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। বার্সা থেকে ধারে আসা মুনির এল হাদ্দাদির ক্রস ডান পায়ে নিয়ন্ত্রণে নিয়ে বাঁকানো হাফ-ভলিতে বল জালে জড়ান ইতালির ফরোয়ার্ড।

নবম মিনিটে ব্যবধান দ্বিগুণ করা গোলটির উৎসও জাজাই। পাল্টা আক্রমণে তার আড়াআড়ি পাস পেয়ে নানি কিছুটা এগিয়ে ডান দিকে কোনাকুনি বল বাড়ান। আর ডি-বক্সের ঠিক বাইরে থেকে বল ধরে ভিতরে ঢুকে গোলরক্ষক কেইলর নাভাসকে পরাস্ত করেন চিলির ফরোয়ার্ড ওরেয়ানা।

বিরতির ঠিক আগে কাঙ্খিত গোলের দেখা পায় রিয়াল। বাঁ-দিক দিয়ে মার্সেলোর ক্রসে ১২ গজ দূর থেকে দারুণ হেডে ব্যবধান কমান রোনালদো। সিআরসেভেনের এটি ছিল রিয়ালের হয়ে ৭০০তম ম্যাচ। আর এবারের লিগে রোনালদোর এটা পঞ্চদশ গোল। এ ম্যাচে পর্তুগিজ তারকা নিজেকে খুঁজে পেলেও ম্যাচটি হাতছাড়াই হয়েছে।

ব্যবধান কমিয়ে দ্বিতীয়ার্ধে খেলা শুরু করে রিয়াল। সমতায় ফিরতে একের পর এক আক্রমণ করে চলে দলটি। তবে সাফল্যের দেখা পায়নি তারা। শেষ অব্দি ২-১ ব্যবধানের হারের হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয়েছে জিদানের শিষ্যদের।

(দ্য রিপোর্ট/এনপিএস/এনআই/ফেব্রুয়ারি ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর