thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

আর.এন স্পিনিং মিলস

৩ বছরের জন্য ‘নো’ ডিভিডেন্ড ঘোষণা

২০১৭ ফেব্রুয়ারি ২৩ ১১:২৭:২৬
৩ বছরের জন্য ‘নো’ ডিভিডেন্ড ঘোষণা

দ্য রিপোর্ট প্রতিবেদক : আইনী জটিলতার কারণে ২০১২ সাল থেকে লভ্যাংশ ঘোষণা বন্ধ ছিল শেয়ারবাজারে তালিকাভুক্ত আর.এন স্পিনিং মিলসের। তবে উচ্চ আদালতের নির্দেশে সম্প্রতি সে জটিলতা কেটে গেছে। এক্ষেত্রে বিনিয়োগকারীরা বিগত সব বছরের জন্য একসঙ্গে লভ্যাংশ পাওয়ার আশা করলেও কোম্পানির পরিচালনা পর্ষদ ২০১২, ২০১৩ ও ২০১৪ সালের জন্য ‘নো’ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানির পরিচালনা পর্ষদ শেষ দেড় বছরের (জানুয়ারি ২০১৫-জুন ২০১৬) ব্যবসায় ২০ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে। এ জন্য আগামী ৩০ মার্চ সকাল সাড়ে ১০টায় কুমিল্লা বিজিবি, শালবন মাল্টিপারপাস হলে বার্ষিক সাধারণ সভার (এজিএম) আয়োজন করা হয়েছে। এদিন বিগত ৪ আর্থিক হিসাবের এজিএম একসঙ্গে হবে। এ লক্ষ্যে ১৫ মার্চ রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

এদিকে শুধুমাত্র শেষ দেড় বছরের জন্য লভ্যাংশ ঘোষণার কারণে আর.এন স্পিনিং মিলসের শেয়ার দরে নেতিবাচক প্রভাব পড়েছে। বৃহস্পতিবারের (২৩ ফেব্রুয়ারি) লেনদেন চলাকালীন সকাল ১১টা ২০ মিনিটে ২.৯ টাকা বা ৯.৭৬ শতাংশ দর কমে ২৬.৮০ টাকায় লেনদেন হয়েছে। আগের দিন এ শেয়ারের দর ছিল ২৯.৭০ টাকা।

উল্লেখ্য, ১৪ ফেব্রুয়ারি হাইকোর্টের তিন সদস্যের একটি বেঞ্চ আগামী ৩১ মার্চের মধ্যে আর.এন স্পিনিং মিলসের এজিএম আয়োজন করার জন্য সময় বেধে নির্দেশ দেয়।

(দ্য রিপোর্ট/আরএ/এনআই/ফেব্রুয়ারি ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর