thereport24.com
ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৮ শাওয়াল 1445

‘বার্সেলোনায় আনন্দে আছেন মেসি’

২০১৭ ফেব্রুয়ারি ২৩ ১৩:৪১:১৯
‘বার্সেলোনায় আনন্দে আছেন মেসি’

দ্য রিপোর্ট ডেস্ক : কাতালান ক্লাব বার্সেলোনায় থাকতে পেরে দারুণ খুশিই আছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। এমনটাই মনে করেন আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের কোচ এদগার্দো বাউজা। আর দেশের হয়ে একটি বিশ্বকাপ জিততে পারলে নিজেকে সর্বকালের সেরা খেলোয়াড় হিসেবে প্রতিষ্ঠিত করতে পারবেন বলেই মনে করছেন বাউজা।

২০১৬ সালের আগস্ট থেকে আর্জেন্টিনার জাতীয় দলের দায়িত্ব পালন করা ৫৯ বছর বয়সী বাওজা বলেছেন, বার্সেলোনায় পুরো পরিবার নিয়ে মেসি দারুণ আনন্দে আছে। এটা সে সবসময়ই উপলব্ধি করে। অবশ্যই লিও যখন খুশি থাকে সেটা তার পারফরম্যান্সে প্রভাব ফেলে। যেকোন খেলোয়াড়ের জন্যই মানসিক ভাবে শক্ত থাকাটা গুরুত্বপূর্ণ। একজন ফুটবলার যখন খেলে জয়ী হয় তখনই সে খুশী হয়।

গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগে শেষ ১৬’তে প্রথম পর্বে প্যারিস সেইন্ট জার্মেইর কাছে ৪-০ গোলে বিধ্বস্ত হয়ে মেসির বার্সেলোনা অনেকটাই পিছিয়ে পড়েছে। ২০১৮ সালে বার্সেলোনার সাথে মেসির চুক্তি শেষ হয়ে যাচ্ছে। সে কারণে অনেকেই ধারণা করছেন মেসি হয়তবা বার্সা ছেড়ে যাচ্ছেন। তবে আর্জেন্টাইন কোচ অদূর ভবিষ্যতে এ ধরনের কোন সম্ভাবনাই দেখছেন না। বাওজা বলেন, বার্সেলোনা, ম্যানচেস্টার সিটি যেখানেই হোক না কেন, এটা পুরোপুরি তার সিদ্ধান্ত। আমি শুধুমাত্র তাকে খেলতে দেখতে চাই, আর কিছু না। সে এমন এক ধরনের খেলোয়াড় যাকে সবসময়ই মাঠে দেখতে সবাই পছন্দ করে, মাঠের বাইরে নয়।

বাউজা আরও বলেন, আন্তর্জাতিক ভাবে কোন শিরোপা সে পায়নি বলে তার অর্থ এই নয় যে সে বিশ্বের সেরা খেলোয়াড় না। আমরা সবাই পরবর্তী বিশ্বকাপ তার জন্যই জেতার চেষ্টা করছি।যাতে করে সর্বকালের সেরা খেলোয়াড় হিসেবে সে নিজেকে প্রমাণ করতে পারে।

২০১৮ রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকান বাছাইপর্বে আর্জেন্টিনা বর্তমানে পঞ্চম স্থানে রয়েছে। হাতে রয়েছে আরো চারটি ম্যাচ।

(দ্য রিপোর্ট/এনপিএস/ফেব্রুয়ারি ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর