thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

৪ উইকেট হারিয়ে চা-বিরতিতে অস্ট্রেলিয়া

২০১৭ ফেব্রুয়ারি ২৩ ১৪:৫৪:০৬
৪ উইকেট হারিয়ে চা-বিরতিতে অস্ট্রেলিয়া

দ্য রিপোর্ট ডেস্ক : ঐতিহাসিক ক্রিকেট সিরিজের দামামা বেজেই গেল। ভারতের পুনেতে মুখোমুখি হয়েছে অধিনায়ক বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত বনাম ক্যাপ্টেন স্টিভেন স্মিথের অস্ট্রেলিয়া। শুরু হয়েছে ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। প্রথম ম্যাচে টেস জিতে প্রথম ব্যাট করছে অস্ট্রেলিয়া।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) পুনের মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক স্মিথ। শুরুটা ভালোই করেছিলেন দুই ওপেনার ডেভিড ওর্য়নার ও ম্যাট রেনশ।

তবে দলীয় ৮২ রানে ওপেনিং জুটি ভাঙেন ভারতীয় পেসার উমেশ যাদব। ব্যক্তিগত ৩৮ রানে ওর্য়ানারকে ফেরান তিনি। তবে এক বল পরেই রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন আরেক ওপেনার রেনশ।

পেট খারাপ হওয়ায় (আপসেট স্টোমাক) খুব দ্রুতই বাঁহাতি এ ওপেনার মাঠ ছাড়েন। তার বদলে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে মাঠে নামেন শন মার্শ। সে সময় ক্রিজে ছিলেন অধিনায়ক স্মিথ।

তবে স্মিথ ও মার্শ খুব বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি ক্রিজে। শিন মার্শ ব্যক্তিগত ১৬ রানে এবং স্মিথ ব্যক্তিগত ২৭ রানে সাজঘরে ফিরেন। পিটার হ্যান্ডসকবও ২২ রানেই প্যাভিলিয়নের পথ ধরেন। ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে মিচেল মার্শ মাঠে নামেন। আর সুস্থ বোধ করায় আবার উইকেটে নেমেছেন রেনশ।

এ প্রতিবেদনটি লেখা অব্দি অজি দলের সংগ্রহ ৬৩ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫৩ রান।

উল্লেখ্য, পুনেতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন স্পিন অ্যাটাক নিয়েই মাঠে নেমেছে ভারত। ভুবনেশ্বর কুমারের বদলে দলে জায়গা করে নিয়েছেন অলরাউন্ডার জয়ন্ত যাদব। আর অশ্বিন, রবীন্দ্র জাদেজা এবং জয়ন্ত যাদব এই ত্রিফলা অ্যাটাকেই অজি বধের লক্ষ্য ভারতের। সঙ্গে পেস অ্যাটাকে রয়েছেন উমেশ যাদব এবং ইশান্ত শর্মা। এবারও দলে জায়গা পেলেন না ত্রিশতরানের মালিক করুণ নায়ার। বিরাট তার দলে ব্যাটিং অর্ডারে রেখেছেন মুরালি বিজয়, লোকেশ রাহুল, আজিঙ্কা রাহানেকে। উইকেট রক্ষক হিসেবে দলে আছেন বাংলাদেশের বিপক্ষে সেঞ্চুরি করা ঋদ্ধিমান সাহা।

(দ্য রিপোর্ট/এনপিএস/ফেব্রুয়ারি ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর