thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

ফেসবুকে বঙ্গবন্ধুকে বিদ্রুপ, ইরাদ সিদ্দিকী গ্রেফতার

২০১৭ ফেব্রুয়ারি ২৩ ১৫:৪৫:২০
ফেসবুকে বঙ্গবন্ধুকে বিদ্রুপ, ইরাদ সিদ্দিকী গ্রেফতার

দ্য রিপোর্ট প্রতিবেদক : ফেসবুকে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও বর্তমান সরকারকে নিয়ে ব্যঙ্গ-বিদ্রুপ ও অশ্লীল মন্তব্য করায় বিএনপির বহিষ্কৃত নেতা চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকীর ছেলে চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকীকে (৪৫) গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) ভোরে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটি) ইউনিট শাহজালাল বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করে। সিটি ইউনিটের সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ এ অভিযান পরিচালনা করে।

গ্রেফতারকৃত ইরাদের কাছ থেকে ফেসবুক পরিচালনা করার কাজে ব্যবহৃত সিম, মোবাইল, ম্যাক বুক ও ল্যাপটপ উদ্ধার করা হয় এবং ফেসবুক আইডি জব্দ করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার মো. মাসুদুর রহমান জানান, সিটির সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগের সোশ্যাল মিডিয়া মনিটরিং টিম কয়েকদিন ধরে পরিচালিত অনলাইন গোয়েন্দা তৎপরতার মাধ্যমে তাকে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার ইরাদ জানিয়েছেন, তিনি নেদারল্যান্ডে থাকেন। বিভিন্ন সময় Mayor Chowdhury Irad Ahmed Siddiky, Zamindar Chowdhury Irad Ahmed Siddiky এবং iradberry finn নামক ফেসবুক আইডি খুলে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও বর্তমান সরকারকে নিয়ে ব্যঙ্গ-বিদ্রুপ ও অশ্লীল মন্তব্য করেছেন। তার ফেসবুক পোস্টে রাষ্ট্র বিরোধী মন্তব্য রয়েছে। এ ছাড়াও সে নিজেকে ঢাকার Shadow mayor বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে তুলে ধরেন।

গ্রেফতার ইরাদের বিরুদ্ধে ডিএমপির একাধিক থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা রুজু হয়েছে বলেও জানান মাসুদুর রহমান।

(দ্য রিপোর্ট/এমএসআর/এমকে/ফেব্রুয়ারি ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর