thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

সিএসই-৫০ সূচকে ২ ব্যাংকের অন্তর্ভূক্তি

২০১৭ ফেব্রুয়ারি ২৩ ১৭:১১:৩০
সিএসই-৫০ সূচকে ২ ব্যাংকের অন্তর্ভূক্তি

দ্য রিপোর্ট প্রতিবেদক : চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সিএসই-৫০ সূচকে অন্তর্ভূক্ত হয়েছে মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক ও ঢাকা ব্যাংক লিমিটেড। যা আগামি ১ মার্চ থেকে কার্যকরি হবে। সিএসই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

কোম্পানির পারফরমেন্সের ভিত্তিতে সিএসই বছরে ২ বার এই সূচকে সংশোধন করে। এরই আলোকে এবারের সংশোধনীতে ব্যাংক দুটি সিএসই-৫০ সূচকে অন্তর্ভূক্ত হয়েছে। অপরদিকে শর্ত পালনে ব্যর্থ হওয়ায় এ সূচক থেকে বাদ পড়েছে হাইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশ ও ইউনাইটেড এয়ারওয়েজ।

সিএসই–৫০ সূচকের সংশোধিত কোম্পানীগুলো হল- এবি ব্যাংক, এসিআই লিমিটেড, আফতাব অটোমোবাইলস, আল–আরাফাহ ইসলামিব্যাংক, বিএসআরএম লিমিটেড, বাংলাদেশ সাবমেরিন কেবল, ব্যাংক এশিয়া, বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো ফার্মাসিটিক্যাল, ব্র্যাক ব্যাংক, বিএসআরএম স্টীল, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, ডেসকো, ইস্টার্ন ব্যাংক, এক্সিমব্যাংক, জিপিএইচ ইস্পাত, গ্রামীণফোন, হাইডেলবার্গ সিমেন্ট, আইডিএলসি ফাইন্যান্স, আইএফআইসি ব্যাংক, ইসলামী ব্যাংক, যমুনা অয়েল, খুলনা পাওয়ার, লাফার্জ সুরমা সিমেন্ট, লংকাবাংলা ফাইন্যান্স, মেঘনা পেট্রোলিয়াম, মার্কেন্টাইল ব্যাংক, এমজেএল বাংলাদেশ, ন্যাশনাল ব্যাংক, এনসিসি ব্যাংক, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, ওয়ান ব্যাংক, ওরিয়ন ফার্মা, পদ্মা অয়েল, পাওয়ার গ্রীড, পূবালী ব্যাংক, আরএকে সিরামিক, শাহজালাল ইসলামী ব্যাংক, সোশ্যাল ইসলামী ব্যাংক, সাউথইস্ট ব্যাংক, স্কয়ার ফার্মা, স্ট্যান্ডার্ড ব্যাংক, সামিট পাওয়ার, সিটি ব্যাংক, তিতাস গ্যাস, ইউনিক হোটেল, ঢাকা ব্যাংক, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, ইউসিবি ব্যাংক, ইউনাইটেড পাওয়ার এবং উত্তরা ব্যাংক লিমিটেড।

(দ্য রিপোর্ট/আরএ/ফেব্রুয়ারি ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর